IND vs HK: মারকাটারি ব্যাটিংয়ের সিক্রেট ফাঁস করলেন সূর্যকুমার, বড় শট খেলতে নিয়েছিলেন এই বিশেষ স্ট্র্যটেজি !! 1

IND vs HK: বুধবার রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সূর্যকুমার যাদবের নামের একটি ঝড় ওঠে। এই দাবানলে বিধ্বস্ত হন হংকং বোলাররা। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে এক সময় ১৭ ওভারে মাত্র ১৩৮ রান করেছিল ভারতীয় দল। কিন্তু তারপর এখান থেকে সূর্য টপ গিয়ারে চলে গিয়ে ১৩ বলে ২৭ রানের ইনিংসকে ২৬ বলে ৬৮ রানে পরিণত করেন। আর এর ফলে ভারত প্রথম ইনিংসে ১৯২ রান তোলে।

শেষ ওভারে চারটি ছক্কা

IND vs HK: মারকাটারি ব্যাটিংয়ের সিক্রেট ফাঁস করলেন সূর্যকুমার, বড় শট খেলতে নিয়েছিলেন এই বিশেষ স্ট্র্যটেজি !! 2

বিরাট কোহলির সঙ্গে সূর্যকুমার যাদব শেষ ৩ ওভারে ৫৪ রান নেন। এতে সূর্যের ব্যাট থেকে আসে ৪১ রান। এই সময়ে ডানহাতি ব্যাটসম্যান ২২ বলে তার ষষ্ঠ টি-টোয়েন্টি আন্তর্জাতিক অর্ধশতরান পূর্ণ করেন। ইনিংসের শেষ ওভারে টানা তিনটি ছক্কাসহ মোট চারটি ছক্কা মারেন তিনি। ২০তম ওভারে বল করতে আসা হারুন আরশাদের বলে চারটি ছক্কাসহ মোট ২৬ রান করেন সূর্যকুমার। পরপর তিন বলে প্রথম তিন বলে, তারপর চতুর্থ বলে ডট, পঞ্চম বলে বাউন্ডারি পেরিয়ে ছক্কা। ডানহাতি এই ব্যাটসম্যান মারেন ৬টি ছক্কা ও ওই সংখ্যক চার।

১৯৪ দিন পর বিরাট কোহলির হাফ সেঞ্চুরি

IND vs HK: মারকাটারি ব্যাটিংয়ের সিক্রেট ফাঁস করলেন সূর্যকুমার, বড় শট খেলতে নিয়েছিলেন এই বিশেষ স্ট্র্যটেজি !! 3

তিন নম্বরে আসা বিরাট কোহলিও বহুদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিফটি করলেন (৫৯* রান, ৪৪ বল, ১ চার, ৩ ছক্কা)। দুজনের মধ্যে তৃতীয় উইকেটে তৈরি হয় অপরাজিত ৯৮ রানের জুটি। এছাড়া কেএল রাহুল ৩৬ এবং অধিনায়ক রোহিত শর্মা ২১ রানের অবদান রাখেন। এই সবকটা ইনিংসের যোগফলে ভারত হংকংকে ১৯৩ রানের টার্গেট দেয় এবং তাদের ১৫৩ রানে গুটিয়ে যায়। এর আগে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন হংকং অধিনায়ক নিজাকত খান।

Read More: IND vs HK: কোহলি-সূর্যের ঝড়ে উড়ে গেল হংকং, সুপার ৪-এ দুর্দান্ত এন্ট্রি টিম ইন্ডিয়ার !!

এ দিনের এই দুর্দান্ত ইনিংসের কারণে ম্যাচের সেরা হল সূর্যকুমার যাদব। তিনি বলেন, “যে শটগুলি খেলেছি তার মধ্যে অনেক শট আগে থেকে ঠিক করা। এই ফর্ম্যাটের খেলায় এটাই হল গুরুত্বপূর্ণ বিষয়। কতটা নিজেকে তৈরি রেখেছো, সেটাই এই ফর্ম্যাটের আসল পরীক্ষা। উইকেট কিছুটা স্লো ছিল। আমার পরিকল্পা পরিস্কার ছিল। ক্রিজে গিয়েই বড় বড় শট খেলা। এই জিনিসটা আমি খুব ভালোবাসি এবং সেটা এই ম্যাচে করতে পেরে আমি খুব খুশি।”

Leave a comment

Your email address will not be published.