IND vs ENG: টি-২০ ক্রিকেটে নজির গড়তে মুখোমুখি লড়াইয়ে বিরাট-রোহিত, উইকেটে টিকতে পারলেই গড়বে রেকর্ড 1

IND vs ENG: বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। এমএস ধোনি এবং বিরাট কোহলির (Virat Kohli) পর রোহিত তৃতীয় ভারতীয় অধিনায়ক যিনি আন্তর্জাতিক টি-২০’তে ১০০০ রান পূর্ণ করেছেন। তবে এবার আরও একটি লড়াইয়ে মুখোমুখি হতে চলেছেন ভারতের এই দুই মহাতারকা ব্যাটসম্যান।

টি ২০ ক্রিকেটে সর্বোচ্চ রান

IND vs ENG: টি-২০ ক্রিকেটে নজির গড়তে মুখোমুখি লড়াইয়ে বিরাট-রোহিত, উইকেটে টিকতে পারলেই গড়বে রেকর্ড 2

টি ২০ ক্রিকেটে সবচেয়ে রান রয়েছে মহিলা ক্রিকেটার সুজি বেটসের। নিউজিল্যান্ডের এই ক্রিকেটারের এই ফর্ম্যাটে ১২৬ ম্যাচে রয়েছে ৩৩৮০ রান। একই সংখ্যক ম্যাচ খেলে ৩৩৭ রান রয়েছে বিরাটের। সুজি বেটসকে টপকাতে হলে আজ ৪৪ রান করতে হবে ভারত অধিনায়ককে। অন্যদিকে, প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় রয়েছেন ঠিক তার পরেই। ১১২ ম্যাচে বিরাটের ঝুলিতে রয়েছে ৩২৯৯ রান। বিরাটকে তালিকাট এক নম্বরে উঠতে গেলে ৮২ রান করতে হবে।

‘৩০০’ চারের রেকর্ডের সামনে বিরাট-রোহিত

Rohit Sharma

শধু সর্বোচ্চ রানের রেকর্ড নয়। এই ম্যাচে আরও একটি রেকর্ডের সামনে বিরাট ও রোহিত। টি-২০ ফর্ম্যাটে ৩০০টি চার মারার নজিরের সামনে রয়েছে এই দুই ক্রিকেটার। এই মুহুর্তে এই দুই ক্রিকেটাররা ৩০০টি করে বাউন্ডারি মেরেছেন। এই ম্যাচে ২টি করে চার মারলেই সেই রেকর্ড গড়ে ফেলবেন এই দুই ক্রিকেটার। ৩২৫টি চার মেরে এই তালিকায় সবার ওপরে রয়েছেন পল স্টার্লিং।

রোহিত শর্মা করোনা পজিটিভ হন

IND vs ENG: টি-২০ ক্রিকেটে নজির গড়তে মুখোমুখি লড়াইয়ে বিরাট-রোহিত, উইকেটে টিকতে পারলেই গড়বে রেকর্ড 3

করোনা ভাইরাসকে (Covid 19) হারানোর পর এটাই ছিল রোহিত শর্মার (Rohit Sharma) প্রথম ম্যাচ। উল্লেখযোগ্যভাবে, ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সম্প্রতি অনুষ্ঠিত এজবাস্টন টেস্ট ম্যাচ শুরুর কয়েকদিন আগে রোহিত শর্মাকে কোভিড-১৯ (Covid 19) পজিটিভ পাওয়া গিয়েছিল। এই কারণে সেই টেস্ট ম্যাচের অংশ হতে পারেননি রোহিত। রোহিতের অনুপস্থিতিতে দলের দায়িত্ব নেন জাসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। যদিও সেই টেস্ট ম্যাচ জিততে পারেনি ভারত (Team India)। ইংল্যন্ড সেই টেস্ট ৭ উইকেটে জিতে নেয় (IND vs ENG)।

Leave a comment

Your email address will not be published.