IND vs ENG

IND vs ENG: চলতি টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের আগে ভারতীয় দল একটি বড় ধাক্কা খেল। অনুশীলনে চোট পেয়েছেন দলের অধিনায়ক রোহিত শর্মা। সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট অনুযায়ী, অ্যাডিলেডে অনুশীলন করতে গিয়ে ডান হাতে চোট পেয়েছেন রোহিত। সঙ্গে সঙ্গে তার হাতে বরফ লাগানো হয়েছে। এই চোট পাওয়ার পর রোহিত আর অনুশীলন করেননি এবং সঙ্গে সঙ্গে অনুশীলন সেশন ছেড়ে দলের ফিজিওর সঙ্গে চলে যান। বর্তমানে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে তার চোট বা এর গুরুতরতা সম্পর্কে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

দীর্ঘ দশ বছর পর মুখোমুখি ভারত-ইংল্যান্ড

এটা উল্লেখ্য যে ভারতকে সেমিফাইনালে শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে হবে। আগামী ১০ নভেম্বর (বৃহস্পতিবার) অ্যাডিলেডে দুই দলের মধ্যে এই নকআউট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ভারত এবং ইংল্যান্ড দীর্ঘ দশ বছর পর টি-২০ বিশ্বকাপের আঙিনায় একে অপরের মুখোমুখি হবে। তবে নকআউট পর্বে প্রথমবার মুখোমুখি হবে এই দুই হেভিওয়েট দল। তাই এমন একটা হাইভোল্টেজ লড়াইয়ের জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে। এই ম্যাচ জিতলেই ফাইনালের টিকিট জোগাড় করে নেবে দল।

অধিনায়ক রোহিত দুর্দান্ত

IND vs ENG: ইংল্যান্ড ম্যাচের আগে বড় ঝটকা খেল টিম ইন্ডিয়া, চোটে কাহিল অধিনায়ক রোহিত !! 1

উল্লেখ্য, রোহিতের নেতৃত্বে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে ভারতীয় দল। গত বছর বিরাটের অধিনায়কত্ব ছাড়ার পর অভিজ্ঞ রোহিত শর্মার হাতে দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়। এখনও পর্যন্ত রোহিতের অধিনায়কত্বে ভালো পারফর্ম করেছে দলটি। এবার বিশ্বকাপের সুপার ১২ পর্বের ৫টি ম্যাচের মধ্যে চারটিতে জয় পেয়েছে এবং তার গ্রুপের শীর্ষে থেকে শেষ করেছে। গ্রুপ পর্বে তারা দক্ষিণ আফ্রিকা ছাড়া বাকি সব দলকে হারিয়েছে।

রোহিত যদি চোটের জন্য এই ম্যাচে খেলতে না পারেন তাহলে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল। কারণ, তিনি বর্তমানে দলের সহ-অধিনায়ক। একই সঙ্গে খেলোয়াড় হিসেবে হিটম্যানের অনুপস্থিতিতে প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন দীপক হুডা। তবে রোহিত খেলতে না পারলর সেটা যে ভারতের জন্য বড় ধাক্কা, তা বলাই বাহুল্য।

ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, আরশদীপ সিং, মহম্মদ শামি

Leave a comment

Your email address will not be published.