IND vs ENG: চতুর্থ টেস্টেও থাকবে মেঘলা আকাশ, জেনে নিন ওভালের আবহাওয়া 1

হেডিংলি টেস্টের পরাজয়ের পর ভারত সিরিজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে মুখোমুখি হবে ২ সেপ্টেম্বর। লর্ডসের মতো জয়ের পথে ফিরে যাওয়ার চেষ্টা করবে বিরাট বাহিনী। প্রথম টেস্টটি ড্রয়ে শেষ হওয়ার পর, বিরাট কোহলি অ্যান্ড কোং লর্ডসে দুর্দান্ত জয় লাভ করেছিল। হেডিংলিতে ইনিংস হারের মুখ দেখতে হয়েছে ভারতকে। সিরিজে এগিয়ে যাওয়ায় ওভাল টেস্ট ম্যাচটি দুই দলের জন্য প্রধান গুরুত্ব পাবে। তবে ইংল্যান্ডের আবহাওয়া কেমন থাকবে সেদিকেও নজর থাকবে সকলের।

IND vs ENG Kennington Oval Weather Predictions: Cloudy conditions predicted in London, can Virat Kohli & Co bounce back? Follow Live Updates

হেডিংলি টেস্টের মতোই ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্ট মেঘলা আবহাওয়ায় শুরু হবে। আকাশের চারপাশে মেঘ ঘুরতে থাকবে। খেলা চলাকালীন আকাশ পরিষ্কার হয়ে যাবে, রোদ উঠতে পারে পরের দিকে। ওভাল টেস্ট ম্যাচের পুরো সময় জুড়ে বৃষ্টির খুব কম সম্ভাবনা রয়েছে। যা উভয় দলের মধ্যে একটি দুর্দান্ত প্রতিযোগিতা দেখার সুযোগ দেবে দর্শকদের। যদিও হেডিংলিতে পূর্বাভাসটি ম্যাচের বেশিরভাগ সময় ধরে রৌদ্রোজ্জ্বল ছিল, তবে কেনিংটন ওভালে মেঘলা অবস্থার সম্ভাবনা রয়েছে। ওভাল টেস্টের প্রথম দুই দিন বৃষ্টি না হওয়ার পূর্বাভাস রয়েছে। তৃতীয় দিন বৃষ্টিতে বাধাগ্রস্ত হতে পারে এবং চতুর্থ দিনের খেলা ভারী বৃষ্টি হতে পারে। লন্ডনে শেষ দিন বৃষ্টির কারণে খেলা ব্যাহত হতে পারে।

ওভাল আকাশের উপর ঘোরাফেরা করা মেঘ বিরাট কোহলির একাদশে খেলার সিদ্ধান্তকে ব্যাপকভাবে প্রভাবিত করবে। যদিও অশ্বিন ফিরে আসার জন্য পুরোপুরি প্রস্তুত। ভারত অধিনায়ক সম্ভবত তার চেষ্টা করবেন চার-সিমার সূত্র ধরে থাকবেন। যার মধ্যে জসপ্রিত বুমরাহ বা মহম্মদ শামিকে বিশ্রাম দেওয়া হবে। শার্দুল ঠাকুরও ইশান্ত শর্মার পরিবর্তে ফিরে আসার জন্য প্রস্তুত। যদি আকাশে মেঘের আনাগোনা অব্যাহত থাকে, তাহলে কোহলি নিঃসন্দেহে চারজন সিমার বেছে নেবেন।

IND vs ENG: চতুর্থ টেস্টেও থাকবে মেঘলা আকাশ, জেনে নিন ওভালের আবহাওয়া 2

ওভালে ৫০ বছরে ভারত একটি টেস্ট ম্যাচ জিততে পারেনি। সেই রেকর্ড অবশ্যই ভাঙতে চাইবে বিরাট কোহলির দল। চতুর্থ টেস্টে খুব প্রয়োজনীয় ভারতের জয়। হেডিংলি টেস্টে পরাজয় ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের স্ট্যান্ডিংয়ে ভারতকে পিছনে ফেলেছে। এই সিরিজে আরও একটি পরাজয় ২০০৭ সালের পর ইংল্যান্ডে ভারতের প্রথম সিরিজ জয়ের আশা শেষ করে দেবে। যখন রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন ভারতীয় দল ১-০ ব্যবধানে সিরিজ জিতেছিল।

Leave a comment

Your email address will not be published.