ডে-নাইট টেস্টে খারাপ অ্যাম্পায়ারিং, ইংল্যান্ডের অধিনায়ক এবং কোচ গেলেন ম্যাচ রেফারির সাথে সাক্ষাতে 1

 

 

 

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম দিনের শেষেই ভারত ভালো জায়গায় রয়েছে। দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ভারত প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ১১২ রানে অলআউট করে দিয়েছে। দু’জন স্পিনার মিলে ১০ টি উইকেটের মধ্যে নয়টি উইকেট নিয়েছে। এরপরে ভারত প্রথম ইনিংসে শক্তিশালী লিড পেতে রোহিত শর্মার অপরাজিত অর্ধশতরান করেছেন। জানা গিয়েছে, ভারতীয় ইনিংসের সময় খারাপ আম্পায়ারিংয়ের কারণে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট এবং কোচ ক্রিস সিলভারউড ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথের সাথে দেখা করেছেন।

ডে-নাইট টেস্টে খারাপ অ্যাম্পায়ারিং, ইংল্যান্ডের অধিনায়ক এবং কোচ গেলেন ম্যাচ রেফারির সাথে সাক্ষাতে 2

ইএসপিএন ক্রিকইনফো-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম দিনের খেলা শেষ হওয়ার পরে ইংল্যান্ডের কোচ ও অধিনায়ক বৈঠক করেছেন। এই বৈঠকে তারা দাবি করেছেন তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তগুলিতে ধারাবাহিকতা থাকা উচিত। দু’জনেরই বিশ্বাস, তৃতীয় টেস্ট ম্যাচের প্রথম দিন তৃতীয় আম্পায়ার হুট করে সিদ্ধান্ত নিয়েছিলেন। ইইংল্যান্ড অধিনায়ক জো রুট ছাড়াও দলের অন্যান্য খেলোয়াড়রাও তার সিদ্ধান্তে সম্মত হন।

ডে-নাইট টেস্টে খারাপ অ্যাম্পায়ারিং, ইংল্যান্ডের অধিনায়ক এবং কোচ গেলেন ম্যাচ রেফারির সাথে সাক্ষাতে 3
এখানে যে আউটের সিদ্ধান্তগুলি নিয়ে কথা বলা হচ্ছে তার মধ্যে প্রথমটি হল শুভমন গিলের। গিলের ব্যাট থেকে পেস বোলার স্টুয়ার্ট ব্রডের বল স্লিপে বেন স্টোকসের হাতে গিয়েছিল। স্টোকস ক্যাচ নেন এবং ইংল্যান্ডের খেলোয়াড়রা সেলিব্রেট শুরু করে। এখানে অন-ফিল্ড আম্পায়ার ব্যাটসম্যানকে আউট দিয়েছিলেন, তবে তৃতীয় আম্পায়ারের কাছ থেকেও সাহায্য চেয়েছিলেন। তৃতীয় আম্পায়ার সি সামসুদ্দিন রিপ্লে দেখে নট আউট ঘোষণা করে গিলকে। তবে এই সিদ্ধান্ত নিতে বেশি সময় নেয়নি তৃতীয় আম্পায়ার।

ডে-নাইট টেস্টে খারাপ অ্যাম্পায়ারিং, ইংল্যান্ডের অধিনায়ক এবং কোচ গেলেন ম্যাচ রেফারির সাথে সাক্ষাতে 4

এছাড়াও ইংল্যান্ডের উইকেটকিপার বেন ফোকস দ্রুত স্টাম্পিং করেছিলেন এবং একই সাথে ব্যাট করে রোহিত শর্মাও পা পিছনে ক্রিজের দিকে টানেন। এখানেও তৃতীয় আম্পায়ার রোহিতকে নটআউট বলেছিলেন। সফরকারী দল ইংল্যান্ড এই সময়ে জানিয়েছে যে তৃতীয় আম্পায়ার অন্য কোনও ক্যামেরার অ্যাঙ্গেল না দেখে দ্রুত সিদ্ধান্ত নিয়েছে।

Leave a comment

Your email address will not be published.