IND vs ENG: ম্যাচ না খেলেই ট্রফি তোলার সুযোগ পেলেন এই খেলোয়াড় ! ভিডিও হল ভাইরাল 1

একদিনের সিরিজে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে জয় দিয়ে সফর শেষ করেছে ভারত (IND vs ENG)। ম্যাঞ্চেস্টারে খেলা শেষ এবং নির্ধারক ম্যাচে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড দল টিম ইন্ডিয়ার সামনে ২৬০ রানের লক্ষ্য রাখে। জবাবে ঋষভ পন্থের সেঞ্চুরির ভিত্তিতে ভারত এই স্কোরটি ৫ উইকেটে অর্জন করে। দীর্ঘ বেশ কয়েক বছর পর বিদেশের মাটিতে ওডিআই সিরিজে ইংল্যান্ডকে হারাতে পেরেছে ভারত। এর আগে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ইংল্যান্ডের মাটিতে তেরঙ্গা তুলেছিল ভারত। এই দুর্দান্ত জয়ের পর ট্রফি নিয়ে টিম ইন্ডিয়াকে উল্লাস করতে দেখা যায়। ভারতীয় খেলোয়াড়দের সেলিব্রেশনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে।

ট্রফি তোলার সৌভাগ্য হয়েছে আরশদীপের

IND vs ENG: ম্যাচ না খেলেই ট্রফি তোলার সুযোগ পেলেন এই খেলোয়াড় ! ভিডিও হল ভাইরাল 2

একটা সময়, সিরিজ জয়ের পর মহেন্দ্র সিং ধোনি দলের সর্বকনিষ্ঠ খেলোয়াড়কে ট্রফি তোলার সুযোগ দিয়েছিলেন। এটা এখন টিম ইন্ডিয়ার ঐতিহ্যে পরিণত হয়েছে। বিরাট কোহলির পর এখন রোহিত শর্মা সহ অন্যান্য অধিনায়করাও এই পথ অনুসরণ করছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ জিতে ট্রফি তোলার সৌভাগ্য পেলেন আরশদীপ সিং। আরশদীপকে ওডিআই দলে নির্বাচিত করা হয়েছিল। কিন্তু চোটের কারণে এই খেলোয়াড় চোটের গেরোয় পড়ার কারণে মাঠে নামতে পারেননি।

দেখে নিন কাপ তোলার ভিডিও:

জয়ের খরা কাটলো ওল্ড ট্র্যাফোর্ডে

IND vs ENG: ম্যাচ না খেলেই ট্রফি তোলার সুযোগ পেলেন এই খেলোয়াড় ! ভিডিও হল ভাইরাল 3

ইংল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচের আগে, ভারত ম্যাঞ্চেস্টারের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে মোট চারটি ম্যাচ খেলেছিল। এর মধ্যে ভারতীয় দলকে তিনবারই হারের মুখে পড়তে হয়েছিল। টিম ইন্ডিয়ার একমাত্র জয়টি ১৯৮৩ সালে বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব দিয়েছিলেন। এরপর আর কোন অধিনায়কই এই মাঠে ভারতকে জেতাতে না পারলেও, রবিবার, দীর্ঘ ৩৯ বছরের খরা কাটিয়ে এবার এই কীর্তি করলেন রোহিত শর্মা। তাই এই জয় সত্যিই ঐতিহাসিক।

Leave a comment

Your email address will not be published.