World Cup 2023

রবিবার ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে ভারত-বাংলাদেশের (IND vs BAN) মধ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ শামি এই সিরিজের বাইরে। কাঁধের চোটের কারণে বিশ্রাম নিতে হয়েছে মহম্মদ শামিকে। এমন পরিস্থিতিতে দলের বোলিং ইউনিট ক্ষতিগ্রস্ত হতে চলছে।

Mohammad Shami

ভারতীয় দলকে ৪ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে হবে। একই সময়ে, ওডিআই সিরিজের পরে, ভারতকে ১৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত দুটি টেস্ট ম্যাচ খেলতে হবে। টিম ইন্ডিয়ার টেস্ট স্কোয়াডেও রয়েছেন মহম্মদ শামি। কিন্তু টেস্ট সিরিজ নিয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে কোন আপডেট দেওয়া হয়নি। ওয়ানডে সিরিজ শুরুর ২৪ ঘণ্টা আগে বড় ধাক্কা খেয়েছে টিম ইন্ডিয়া। মহম্মদ শামি বেশ কিছুদিন ধরে দলে আছেন এবং বাইরে আছেন। টি-২০ বিশ্বকাপে জসপ্রিত বুমরাহ’র জায়গায় সুযোগ পেয়েছিলেন মহম্মদ শামি। বিশ্বকাপে শামি ৫ ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন।

সুযোগ পেলেন উমরান মালিক

শনিবার সকালে বিসিসিআইয়ের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। বিসিসিআই এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মহম্মদ শামির চোটের কথা জানানো হয়। উমরান মালিককে তার বদলি হিসেবে বাংলাদেশ সফরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। দলের জন্য ভালো করার দারুণ সুযোগ রয়েছে মালিকের সামনে। বেশ কিছুদিন ধরেই টিম ইন্ডিয়া উমরান মালিককে সুযোগ দিয়েছে। কিন্তু সেই সুযোগগুলো ঠিকমতো কাজে লাগাতে পারছে না। এবার দ্রুত বোলিং করে সবাইকে তার জবাব দেওয়ার সুযোগ আছে। দলে জসপ্রিত বুমরাহ ও মহম্মদ শামির অনুপস্থিতির কারণে টিম ইন্ডিয়ার বোলিংয়ে এর প্রভাব দেখা যাবে।

ভারত বনাম বাংলাদেশ সিরিজের জন্য টিম ইন্ডিয়া:

রোহিত শর্মা, কেএল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, ঋষভ পন্থ, ইশান কিশান, শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, উমরান মালিক, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার, কুলদীপ সেন

Leave a comment

Your email address will not be published.