IND vs BAN: এই তরুণ ক্রিকেটারের ভাগ্য খুলে দিল বিসিসিআই, বাংলাদেশ সিরিজে দেখা যাবে তার ক্যারিশমা !! 1

IND vs BAN: বাংলাদেশ সফরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে সিরিজ খেলতে হবে ভারতীয় দলকে। এখন বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে বড় পরিবর্তন আনা হয়েছে। হঠাৎ করেই টিম ইন্ডিয়াতে জায়গা করে নিয়েছেন দুই খেলোয়াড়। এরই সঙ্গে দলের দুই ক্রিকেটারকে বাইরের পথ দেখিয়ে দেওয়া হয়। এবার জেনে নেওয়া যাক এই খেলোয়াড়দের সম্পর্কে।

এই খেলোয়াড়রা টিম ইন্ডিয়ায় জায়গা পেয়েছেন

বাংলাদেশ সফরে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়েছেন যশ দয়াল। যশ দয়ালের পিঠের নিচের দিকে চোটের সমস্যা ছিল। এই কারণে এখন তার জায়গায় কুলদীপ সেনকে সুযোগ দিয়েছে বিসিসিআই। একইসঙ্গে রবীন্দ্র জাদেজার জায়গায় সুযোগ দেওয়া হয়েছে শাহবাজ আহমেদকে। কুলদীপ সেন ঘরোয়া ক্রিকেটে ভালো করেছেন, যার জন্য তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ডেথ ওভারগুলিতে অসাধারণ বোলিং করেন

IND vs BAN: এই তরুণ ক্রিকেটারের ভাগ্য খুলে দিল বিসিসিআই, বাংলাদেশ সিরিজে দেখা যাবে তার ক্যারিশমা !! 2

কুলদীপ সেনের জন্ম মধ্যপ্রদেশের রেওয়া জেলায়। তিনি  দুর্দান্ত বোলিং করতে পারদর্শী। তিনি একটানা তিনি প্রতি ঘন্টায় ১৪০ গতিতে বল করতে পারেন। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজেও জায়গা পেয়েছেন। এখন বাংলাদেশ সফরের জন্য নির্বাচিত হয়েছেন তিনি। ২০১৮ সালে, তিনি রঞ্জি ট্রফি ম্যাচের মাধ্যমে প্রথম শ্রেণীর অভিষেক করেছিলেন তিনি।

আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেন কুলদীপ

IND vs BAN: এই তরুণ ক্রিকেটারের ভাগ্য খুলে দিল বিসিসিআই, বাংলাদেশ সিরিজে দেখা যাবে তার ক্যারিশমা !! 3

কুলদীপ সেনকে আইপিএল-এর মেগা নিলামে রাজস্থান রয়্যালস (RR) তার বেস প্রাইস ২০ লক্ষ টাকায় কিনে নেয়। আইপিএলে নিজের বোলিং দিয়ে সবার মন জয় করেছেন তিনি। আইপিএল ২০২২-এর ৭ ম্যাচে ৮টি উইকেট নিয়েছিলেন কুলদীপ। শুধু উইকেট তোলাই নয়, বল হাতে বিপক্ষ দলের ব্যাটসম্যানদের চাপে রাখতে দেখা যায় এই তরুণ পেস বোলারকে।

বাংলাদেশ সফরের জন্য ভারতের ওডিআই স্কোয়াড:

রোহিত শর্মা, কেএল রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, ঋষভ পন্থ, ইশান কিষাণ, শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামী, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার, কুলদীপ সেন

Leave a comment

Your email address will not be published.