Rohit Sharma on Ground Man In Nagpur

IND vs AUS: চলতি বছর টি-২০ বিশ্বকাপের আসর বসতে চলেছে। এবার এই টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে অস্ট্রেলিয়া। আর এই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের তৈরি করে নিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ভারত। সিরিজের প্রথম খেলায় মোহালিতে ২০৮ রানের পাহাড় গড়েও হার এড়াতে পারেনি রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে ৮ ওভারে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া করে ৯০ রান। ৯১ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪ বল হাতে রেখেই ৬ উইকেটের জয়ে সিরিজে (১-১) সমতায় ফেরে ভারত।

দুরন্ত জয় ভারতের

IND vs AUS: সিরিজ জিতে অজি বধের সিক্রেট ফাঁস রোহিতের, জানালেন কোন গোপন অস্ত্রে দিয়েছিলেন শাণ !! 1

রবিবার হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে অঘোষিত ফাইনালে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজ নিশ্চিত করে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। এদিন টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ক্যামেরন গ্রিন ও টিম ডেভিডের জোড়া ফিফটিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৮৬ রান করে অস্ট্রেলিয়া। দলের হয়ে ২৭ বলে দুই চার আর ৪টি ছক্কায় সর্বোচ্চ ৫৪ রান করে টিম ডেভিড। ওপেনার ক্যামেরন গ্রিন ২১ বলে সাত চার আর তিন ছক্কায় করেন ৫২ রান।

সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিং নেমে ৩০ রানে দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মার উইকেট হারায় ভারত। তৃতীয় উইকেটে সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ৬২ বলে ১০৪ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ৬৯ ও ৬৩ রানে আউট হন যাদব ও কোহলি। এরপর দিনেশ কার্তিককে সঙ্গে নিয়ে নির্ধারিত ওভারের এক বল আগেই দলের জয় নিশ্চিত করেন হার্দিক পান্ডিয়া। এই জয়ে ২-১ সিরিজ নিশ্চিত করল ভারত।

কী বললেন রোহিত?

IND vs AUS: সিরিজ জিতে অজি বধের সিক্রেট ফাঁস রোহিতের, জানালেন কোন গোপন অস্ত্রে দিয়েছিলেন শাণ !! 2

এ দিন ম্যাচ জেতার পর ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, “এটা একটা বিশেষ ম্যাচ ছিল। ভারতের হয়ে খেলার স্মৃতি এবং আমি যখন ডেকান চার্জার্সের হয়ে খেলেছি, আমাদের দারুণ স্মৃতি রয়েছে। সবচেয়ে বড় ইতিবাচক ছিল বিভিন্ন ব্যক্তি ধাপে ধাপে এবং সেরাটা দেওয়া করা। আপনি একটি হিসাবে এটি সম্পর্কে ভাল বোধ। টি-টোয়েন্টিতে ত্রুটির ব্যবধান কম। আমরা আমাদের সুযোগ নিয়েছি, আমরা সাহসীও ছিলাম। কখনও কখনও এটি বন্ধ হয় না। পাশাপাশি উন্নতি করার ক্ষেত্র রয়েছে। কঠিন দলের বিপক্ষে বিরতির পর ফিরে আসা সহজ নয়। তাদের (বুমরাহ ও হর্ষল) একটু সময় লাগবে। আশা করছি পরের সিরিজে তারা আবার নিজেদের ফর্মে ফিরতে পারবে।”

Leave a comment

Your email address will not be published.