IND vs AUS: জঘন্য পারফরমেন্স সত্ত্বেও ভারতের 'ডেথ' ওভারে ভুবিই সেরা, আজব দাবি করে শিরোনামে তারকা ক্রিকেটার 1

মঙ্গলবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে (IND vs AUS) ভারতকে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। আর সেই কারণে তিন ম্যাচের টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে সফরকারী দল। তবে টস হেরে প্রথমে ব্যাট করতে আসা ভারতীয় দল অস্ট্রেলিয়ার সামনে ২০ ওভারে ২০৯ রানের লক্ষ্য রাখলেও ভারতীয় বোলাররা এই লক্ষ্য রক্ষা করতে ব্যর্থ হয়। অস্ট্রেলিয়ার হয়ে ক্যামেরন গ্রিন ৬১ এবং ম্যাথু ওয়েড অপরাজিত ৪৫ রান করে ম্যাচ অস্ট্রেলিয়ার ঝুলিতে পুরে দেন। একই সময়ে ভুবনেশ্বর কুমার ও হর্ষাল প্যাটেলের ৮ ওভারে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা ১০১ রান করে।

ভুবনেশ্বর কুমার খারাপ বোলিং করেননি !

IND vs AUS: জঘন্য পারফরমেন্স সত্ত্বেও ভারতের 'ডেথ' ওভারে ভুবিই সেরা, আজব দাবি করে শিরোনামে তারকা ক্রিকেটার 2

আসলে, এশিয়া কাপ ২০২২ থেকে এখনও পর্যন্ত ভারতীয় ডেথ বোলিং একটি সমস্যা ছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ভুবনেশ্বর কুমার ইনিংসের ১৯তম ওভারটি করেছিলেন, কিন্তু এই ওভারে ১৬ রান খরচ করেন। তবে ভারতীয় ফাস্ট বোলারকে রক্ষা করেছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ম্যাথু হেডেন। হেডেন বলেছেন, “আমার মনে হয় না ভুবনেশ্বর কুমার খারাপ বোলিং করেছেন। আমি মনে করি ম্যাথু ওয়েড একজন দুর্দান্ত ফিনিশার, সে দুর্দান্তভাবে ম্যাচটি শেষ করেছে। ডেথ ওভারে এমন ব্যাটসম্যানদের বোলিং করা সহজ নয়। একই সময়ে, তিনি বলেছিলেন যে ভুবনেশ্বর কুমারের প্রথম ভূমিকা হল প্রাথমিক ওভারগুলিতে উইকেট নেওয়া, এবং ডেথ ওভারে বল করা নয়।”

অস্ট্রেলিয়া ২০৯ রান তাড়া করে ম্যাচ জেতে

IND vs AUS: জঘন্য পারফরমেন্স সত্ত্বেও ভারতের 'ডেথ' ওভারে ভুবিই সেরা, আজব দাবি করে শিরোনামে তারকা ক্রিকেটার 3

একই সময়ে, ভারতীয় ইনিংস সম্পর্কে কথা বলতে, হার্দিক পান্ডিয়া ৩০ বলে অপরাজিত ৭১ রান করেন। এছাড়া ২৫ বলে ৪৬ রানের অবদান সূর্যকুমার যাদবের। ওপেনার কেএল রাহুল ৩৫ বলে ৫৫ রান করেন। এইভাবে ভারতীয় দল ২০ ওভারে ৬ উইকেটে ২০৮ রান করলেও, ভারতীয় বোলাররা এই লক্ষ্য রক্ষা করতে পারেনি। এখন এই সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে ২৩ সেপ্টেম্বর নাগপুরে। সিরিজের শেষ ম্যাচ হবে ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে।

শুধু এই সিরিজে নয়, এর আগে এশিয়া কাপেও ভুবনেশ্বরকে ভারত-শ্রীলঙ্কা ম্যাচে ডেথ ওভারের সময় বল করার সুযোগ দেওয়া হয়েছিল। সুপার-৪-এ ভারত-পাকিস্তান ম্যাচে ডেথ ওভারে ভাল পারফর্ম না করার পরেও এই সুযোগ দেওয়া হয়। শেষ দুই ওভারে জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ২১ রান। শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা ও ভানুকা রাজাপাকসে ব্যাট করছিলেন। ভুবনেশ্বর ওভারের প্রথম এবং দ্বিতীয় বলে মাত্র ১ রান দিলেও তার পরে তিনি ২টি ওয়াইড বল করেন। সেই জায়গা থেকেই ম্যাচ বের করে নেয় শ্রীলঙ্কা।

Leave a comment

Your email address will not be published.