ODI World Cup: একদিনের বিশ্বকাপে খেলবে না এই ভয়ঙ্কর দল! নিজের পায়ে নিজেই মারল কুড়ুল, জানুন কারণ

ODI World Cup 2023: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ (ODI World Cup 2023) সালে ভারতে অনুষ্ঠিত হবে। এই বিশ্বকাপে (ICC World Cup) সরাসরি কোয়ালিফাই করার জন্য সমস্ত দলগুলি নিজেদের ওয়ানডে সিরিজ জেতার ব্যাপারে মনোযোগ দিচ্ছে। এর মধ্যে একটি বড় খবর সামনে এসেছে।

এই বিশ্বকাপে বিশ্বের একটি শক্তশালী দল ছিটকে যেতে পারে। এই দলের পক্ষে বিশ্বকাপে সোজাসুজি কোয়ালিফাই (World Cup Qualifier) করা ভীষণই মুশকিল দেখাচ্ছে। যদি এই দল বিশ্বকাপের প্রতিযোগীতা থেকে ছিটকে যায় তাহলে তা সবচেয়ে বড় বিস্ময়ের কারণ হয়ে দাঁড়াবে।

ODI World Cup 2023 থেকে ছিটকে যেতে পারে এই ভয়ঙ্কর দল

ODI World Cup 2023

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বিস্ফোরক দলগুলির মধ্যে একটি দক্ষিণ আফ্রিকা (South Africa) ক্রিকেট দল আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে। এই দল নিজদের বিশ্বকাপে সোজাসুজি কোয়ালিফাই করার রাস্তায় সমস্যা তৈরি করে ফেলেছে।

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল আইসিসি (ICC) বিশ্বকাপ ২০২৩ এর সুপার লীগের পয়েন্ট তালিকায় ১১তম স্থানে রয়েছে। শীর্ষ ৮টি দলই শুধু ওয়ানডে বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করবে।

এই কারণে দলের মুশকিল বেড়েছে

ODI World Cup 2023

দক্ষিণ আফ্রিকার দলের জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল। কিন্তু এই সিরিজ ক্যানসেল করে দেয় দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। তবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এই সিরিজকে রিশিডিউল করার দাবি করেছে যাতে তাদের নতুন ডোমেস্টিক টি-২০ লীগের সঙ্গে এর তারিখের সমস্যা না হয়।

ওয়ানডে সিরিজ বাতিল হওয়ার কারণে অস্ট্রেলিয়া ৩০ পয়েন্ট পাবে। এই অবস্থায় দক্ষিণ আফ্রিকার উপর এখন বিশ্বকাপের মতো মেগা টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার বিপদ রয়েছে।

মুশকিল হবে সিরিজ রিশিডিউল করা

ODI World Cup: একদিনের বিশ্বকাপে খেলবে না এই ভয়ঙ্কর দল! নিজের পায়ে নিজেই মারল কুড়ুল, জানুন কারণ 1

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হাকলে জানিয়েছেন যে আগামী গ্রীষ্মের মরশুম যথেষ্ট ব্যস্ত। এই কারণে সিরিজ রিশিডিউল হওয়া মুশকিল। তিনি বলেন, “এটা যথেষ্ট নিরাশাজনক যে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানুয়ারি মাসে হতে চলা এই সিরিজে অংশ নিতে পারবে না। আমরা তিন টেস্ট ম্যাচের জন্য দক্ষিণ আফ্রিকার আহ্বানে খুশি। অস্ট্রেলিয়ার শিডিউল যথেষ্ট ব্যস্ত, টি-২০ বিশ্বকাপ ছাড়া ছটি দল অস্ট্রেলিয়া সফর করবে”।

Leave a comment

Your email address will not be published.