ICC T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোন দিনে হবে টিম ইন্ডিয়া নির্বাচন? অবশেষে জানা গেলে দিনক্ষণ 1

ICC T20 World Cup: চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর জন্য কবে টিম ইন্ডিয়া নির্বাচন করা হবে তা নিয়ে বেরিয়ে আসছে বড় তথ্য। শোনা যাচ্ছে, এশিয়া কাপের ৪ দিন পর ১৫ সেপ্টেম্বর মুম্বাইতে নির্বাচক কমিটি বৈঠক করবে এবং একই দিনে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল নির্বাচন করা হবে। এর আগে, নির্বাচকরা এশিয়া কাপে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার পারফরম্যান্সও দেখবেন এবং এই টুর্নামেন্টে যারা ভাল পারফরম্যান্স দেখাবে তারা দলে নির্বাচিত হওয়ার সুযোগ পাবে।

জানিয়ে রাখা ভালো, এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর। এর মানে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার নির্বাচন হবে সংযুক্ত আরব আমিরশাহী থেকে খেলোয়াড়দের ফেরার পর। ২৮ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত অভিযান শুরু করবে।

২৮শে অগাস্ট ভারত-পাক ম্যাচ

ICC T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোন দিনে হবে টিম ইন্ডিয়া নির্বাচন? অবশেষে জানা গেলে দিনক্ষণ 2

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণার সময়সীমা ১৬ সেপ্টেম্বর নির্ধারণ করেছে। প্রতিটি দল ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করতে পারে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দল ৩০ জন সদস্য পর্যন্ত ভ্রমণ করতে পারবে। খেলোয়াড় ছাড়াও সাপোর্ট স্টাফের সদস্যরাও এতে জড়িত। অফিসিয়াল স্কোয়াডে মোট ২৩ জন সদস্য থাকবেন। এতে ১৫ জন খেলোয়াড় এবং ৮ জন সাপোর্ট স্টাফ সদস্য থাকবেন।

এছাড়া, সদস্য দেশগুলো নিজেদের খরচে টুর্নামেন্টের জন্য অতিরিক্ত ৭ জন লোক নিতে পারবে। করোনা মহামারীর পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ৭ সদস্যের মধ্যে নেট বোলার, সাপোর্ট স্টাফের অতিরিক্ত সদস্য থাকতে পারে। আইসিসি প্রতিটি দলের জন্য তাদের সাথে একজন ডাক্তার আনা বাধ্যতামূলক করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড ১৬ অক্টোবর থেকে শুরু হবে এবং সুপার-১২ রাউন্ড ২২ অক্টোবর থেকে শুরু হবে।

৯০ শতাংশ দল কনফর্ম

ICC T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোন দিনে হবে টিম ইন্ডিয়া নির্বাচন? অবশেষে জানা গেলে দিনক্ষণ 3

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ইতিমধ্যেই বলেছেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৮০-৯০ শতাংশ দল নির্ধারণ করা হয়েছে। কন্ডিশনের ওপর দলে তিন-চারটি পরিবর্তন হতে পারে। এই মুহূর্তে টিম ইন্ডিয়াকে এশিয়া কাপ খেলতে হবে এবং তার পরে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা থেকে ঘরের মাঠে সিরিজ খেলা হবে। চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারবেন না জাসপ্রীত বুমরাহ ও হর্ষাল প্যাটেল। এমন পরিস্থিতিতে তাদের ফিটনেসও পর্যবেক্ষণ করবে টিম ম্যানেজমেন্ট।

Leave a comment

Your email address will not be published.