র‍্যাঙ্কিং: আইসিসি প্রকাশ করল ওয়ানডে র‍্যাঙ্কিং, কোহলি এক নম্বরে বজায়, এই ক্রিকেটারের হল বড়ো ফায়দা 1

এই মুহূর্তে পাকিস্তান আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ চলছে। সিরিজের শুরুর দুটি ম্যাচে দুই দলই একটি করে জয় পেয়েছে। অন্যদিকে কিছুদিন আগেই ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজ শেষ হয়েছিল। এর মধ্যে আইসিসি নিজেদের ওয়ানডে র‍্যাঙ্কিং আপডেট করেছে। যেখনে পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান ফকর জামান বড়ো ফায়দা পেয়েছেন।

কোহলি এক নম্বরে বজায়, ফখর ৭ ধাপের ফায়দা পেলেন

র‍্যাঙ্কিং: আইসিসি প্রকাশ করল ওয়ানডে র‍্যাঙ্কিং, কোহলি এক নম্বরে বজায়, এই ক্রিকেটারের হল বড়ো ফায়দা 2

আইসিসির সাম্প্রতিক র‍্যাঙ্কিংয়ে ৮৫৭ পয়েন্টস নিয়ে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি প্রথম স্থানে বজায় রয়েছে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করা বাবর আজম ৮৫২ পয়েন্টস নিয়ে দ্বিতীয় স্থান রয়েছেন। এছাড়াও ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা তৃতীয় স্থানে রয়েছেন। ফখর জামান ১৯৩রানের ইনিংস খেলার পর র‍্যাঙ্কিংয়ে বড়ো ফায়দা পেয়েছেন। তিনি ৭ ধাপ উঠে এসে ১২তম স্থানে উঠে এসেছেন। রস টেলর, অ্যারন ফিঞ্চ আর জনি ব্যারেস্টো ক্রমশ চতুর্থ, পঞ্চম আর ষষ্ঠ স্থানে মজুত রয়েছেন। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফাফ দু’প্লেসি সপ্তম স্থানে রয়েছেন।

কাগিসো রাবাদা পৌঁছলেন পঞ্চম স্থানে

র‍্যাঙ্কিং: আইসিসি প্রকাশ করল ওয়ানডে র‍্যাঙ্কিং, কোহলি এক নম্বরে বজায়, এই ক্রিকেটারের হল বড়ো ফায়দা 3

বোলিং র‍্যাঙ্কিংয়ে ৭৩৭ রেটিং পয়েন্টস নিয়ে ট্রেন বোল্ট এক নম্বর স্থানে রয়েছেন। দ্বিতীয় স্থানে মুজীব উর রহমান ৭০৮ রেটিং পয়েন্টস নিয়ে রয়েছেন। অন্যদিকে জসপ্রীত বুমরাহকে পেছে ফেলে তৃতীয় স্থানে রয়েছেন ম্যাট হেনরি যার রেটিং পয়েন্ট ৬৯১। অন্যদিকে জসপ্রীত বুমরাহ ১ ধাপ নেমে চতুর্থ স্থানে পৌঁছে গিয়েছেন। বুমরাহের বর্তমান রেটিং পয়েন্টস ৬৯০। বোলিং র‍্যাঙ্কিংয়ে কাগিসো রাবাদা ১ ধাপ ফায়দা পেয়েছেন আর তিনি পঞ্চম স্থানে উঠে এসেছেন।
অলরাউন্ডার খেলোয়াড়দের তালিকায় সাকিব আল হাসান ৪১২ রেটিং পয়েন্টস নিয়ে প্রথম স্থানে রয়েছেন। অন্যদিকে মহম্মদ নবীকে পেছেন ফেলে বেন স্টোকস ২৯৫ রেটিং পয়েন্টস নিয়ে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হয়ে গিয়েছেন। মহম্মদ নবী ২৯৪ রেটিং পয়েন্টস নিয়ে তৃতীয় স্থানে নেমে গিয়েছেন।

এখানে দেখুন আইসিসির আপডেট র‍্যাঙ্কিং:

র‍্যাঙ্কিং: আইসিসি প্রকাশ করল ওয়ানডে র‍্যাঙ্কিং, কোহলি এক নম্বরে বজায়, এই ক্রিকেটারের হল বড়ো ফায়দা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *