ICC Rankings: নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারার পরেও বিরাট সম্মান পেলেন সূর্য-শ্রেয়াস, বাকিদের ফেললেন অনেক পিছনে !! 1

ICC Rankings: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ০-১ ব্যবধানে হারতে হয়েছিল ভারতীয় দলকে। কিন্তু এর পরেও আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে ভারতীয় খেলোয়াড়রা শক্তিশালী সুবিধা পেয়েছেন। বুধবার প্রকাশিত সর্বশেষ আইসিসি র‌্যাঙ্কিংয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার এবং শুভমান গিল তাদের দুর্দান্ত পারফরম্যান্সের সুবিধা পেয়েছেন।

সুবিধা পেয়েছেন শুভমান গিল ও শ্রেয়াস আইয়ার

ICC Rankings: নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারার পরেও বিরাট সম্মান পেলেন সূর্য-শ্রেয়াস, বাকিদের ফেললেন অনেক পিছনে !! 2

শ্রেয়াস আইয়ার এবং শুভমান গিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেতে দুর্দান্ত পারফর্ম করেছেন। সিরিজে হাফ সেঞ্চুরি করার পর আইয়ার ছয় স্থান এবং গিল তিন স্থান লাফিয়ে যথাক্রমে ২৭তম এবং ৩৪তম স্থানে পৌঁছেছেন। যদিও দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে বৃষ্টির কারণে ০-১ ব্যবধানে সিরিজ হারতে হয়েছিল ভারতীয় দলকে। শিখর ধাওয়ান অবশ্য প্রথম ওয়ানডেতে হাফ সেঞ্চুরি করলেও দুই স্থান নেমে গিয়েছেন। এই সিরিজে বিশ্রাম দেওয়া বিরাট কোহলি এবং রোহিত শর্মা দুজনেই এক ধাপ পিছিয়ে যথাক্রমে অষ্টম ও নবম স্থানে নেমে এসেছেন।

কিউয়ি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিং বেড়েছে

ICC Rankings: নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারার পরেও বিরাট সম্মান পেলেন সূর্য-শ্রেয়াস, বাকিদের ফেললেন অনেক পিছনে !! 3
TAURANGA, NEW ZEALAND – NOVEMBER 20: Ish Sodhi of the Black Caps congratulates Suryakumar Yadav of India during game two of the T20 International series between New Zealand and India at Bay Oval on November 20, 2022 in Tauranga, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

নিউজিল্যান্ডের টম ল্যাথাম এবং কেন উইলিয়ামসনও তাদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন। প্রথম ওয়ানডেতে ল্যাথাম একটি দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন, যার কারণে নিউজিল্যান্ড দল অকল্যান্ডে ৩০০ রানের লক্ষ্য অর্জনে সফল হয়েছিল। লাথাম ১০৪ বলে অপরাজিত ১৪৫ রান করেন যা তা স্থান লাফিয়ে ১৮ নম্বরে পৌঁছে দেয়।

শীর্ষ দশে উঠেছেন কেন উইলিয়ামসন

ICC Rankings: নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারার পরেও বিরাট সম্মান পেলেন সূর্য-শ্রেয়াস, বাকিদের ফেললেন অনেক পিছনে !! 4

অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথম ওয়ানডেতে অপরাজিত ৯৪ রান করে শীর্ষ ১০ তে প্রবেশের জন্য একটি স্থান ্য়পরে করেছেন। বোলিংয়ে, লকি ফার্গুসন তিন স্থান লাভ করে ৩২ নম্বরে পৌঁছেছেন, যেখানে ম্যাট হেনরি তার অর্থনৈতিক বোলিংয়ের কারণে চার স্থান লাভ করে পাঁচ নম্বরে পৌঁছেছেন।

Leave a comment

Your email address will not be published.