১০ জন কিংবদন্তি আইসিসি হল অফ ফ্রেমের তালিকায়, রয়েছেন এই কিংবদন্তি ভারতীয় 1

টিম ইন্ডিয়ার দুর্দান্ত ক্রিকেটার বিনু মাকড়, শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটসম্যান কুমার সঙ্গকারা এবং জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার সহ ১০ জন কিংবদন্তি আইসিসি হল অফ ফেমের অন্তর্ভুক্ত হয়েছেন। বিনু মাকড়ের কথা বলতে গেলে তিনি ৪৪ টি টেস্ট ম্যাচ খেলেছিলেন। এতে বিনু মাঁকড় ৩১.৪৭ গড়ে ২,১০৯ রান করেছেন। তিনি ৪৪ টেস্ট ম্যাচে ৩২.৩২ গড়ে ১৬২ উইকেট নিয়েছেন। মাঁকড় ভারতের সেরা অলরাউন্ডারদের মধ্যে অন্যতম।

১০ জন কিংবদন্তি আইসিসি হল অফ ফ্রেমের তালিকায়, রয়েছেন এই কিংবদন্তি ভারতীয় 2

একই সাথে এই তালিকায় রয়েছেন শ্রীলঙ্কার কুমার সঙ্গকারা। তারকা ক্রিকেটার সঙ্গকারা শ্রীলঙ্কার হয়ে ১৩৪ টি টেস্ট ম্যাচ খেলেছিলেন, যেখানে তিনি ৫৭.৪০ গড়ে ১২,৪০০ রান করেছিলেন। এই সময়ে ব্যাটসম্যান ৩৮ টি সেঞ্চুরি এবং ৫২ হাফ-সেঞ্চুরি তার ব্যাট থেকে এসেছিল। এছাড়াও তিনি ১৮২ টি ক্যাচ নিয়েছেন এবং ২০ টি স্টাম্পিং করেছেন। সঙ্গকারার অধিনায়কত্বের শ্রীলঙ্কা ২০১১ বিশ্বকাপের ফাইনালেও পৌঁছেছিল, যদিও ভারতের হাতে দলকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। সঙ্গকারা দুর্দান্ত ব্যাটসম্যানের পাশাপাশি দুর্দান্ত উইকেটকিপারও ছিলেন।

এই তালিকায় রয়েছেন অ্যান্ডি ফ্লাওয়ার, জিম্বাবোয়ের প্রথম খেলোয়াড় যিনি আইসিসি হল অফ ফেমে অন্তর্ভুক্ত হয়েছেন। তিনি দেশের হয়ে ৬৩ টি টেস্ট ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৫১.৫৪ গড়ে ৪,৭৯৪ রান করেছেন। এই উইকেটকিপার ব্যাটসম্যান উইকেটের পিছনে ১৫১ টি ক্যাচ নিয়েছিলেন এবং নয়টি স্টাম্পিংও করেছিলেন।প্রথম বিশ্বযুদ্ধের আগে এই তালিকার প্রথম খেলোয়াড় (১৯১৮ এর আগে) দক্ষিণ আফ্রিকার অউব্রে ফকনার এবং অস্ট্রেলিয়ার মন্টি নোবেল, ওয়েস্ট ইন্ডিজের স্যার ল্যারি কনস্ট্যান্টাইন এবং অস্ট্রেলিয়ার স্ট্যান ম্যাকবেককে অন্তর্ভুক্ত করেছেন।

১০ জন কিংবদন্তি আইসিসি হল অফ ফ্রেমের তালিকায়, রয়েছেন এই কিংবদন্তি ভারতীয় 3

ইংল্যান্ডের টেড ডেক্সটারের নামও রয়েছে। ওয়ানডে যুগে ওয়েস্ট ইন্ডিজের ডেসমন্ড হেইনস এবং ইংল্যান্ডের বব উইলিস। একটি ভোটদান অ্যাকাডেমি আইসিসি হল অফ ফেমে অন্তর্ভুক্ত ব্যক্তিদের নির্বাচন করে। অ্যাকাডেমিতে হল অব ফেমের সক্রিয় সদস্য, এফআইসি এর একজন প্রতিনিধি, বিশিষ্ট ক্রিকেট সাংবাদিক এবং আইসিসির উর্ধ্বতন কর্মকর্তারা অন্তর্ভুক্ত রয়েছে। পাঁচটি যুগের খেলোয়াড় অনলাইন ভোট দিয়ে নির্বাচিত হয়েছ।

 

Leave a comment

Your email address will not be published.