এই ভারতীয় খেলোয়াড় পেলেন ফেব্রুয়ারীর ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ এর পুরস্কার 1

আইসিসি দ্বারা জানুয়ারিতে শুরু করা প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কারের দ্বিতীয় বিজেতার নাম ঘোষণা হয়ে গিয়েছে। যদি কথা বলা হয় জানুয়ারি মাসের জয়ীর, তাহলে আইসিসির প্লেয়ার অফ দ্য মান্থের প্রথম পুরষ্কার ভারতীয় দলের হয়ে অস্ট্রেলিয়ায় দুর্দান্ত ব্যাটিং করা দিল্লির ২৩ বছর বয়সী উইকেটকিপার ঋষভ পন্থ পেয়েছিলেন।
এবার আইসিসি ফেব্রুয়ারি মাসেও ৩ খেলোয়াড়কে এই পুরস্কারের জন্য মনোনীত করেছিল। এই তিন খেলোয়াড় ফেব্রুয়ারি মাসে নিজেদের দুর্দান্ত প্রদর্শনের পর এই পুরস্কারের দাবীদার হওয়ার সুযোগ পেয়েছিলেন। মঙ্গলবার ৯ মার্চ আইসিসি ফেব্রুয়ারি মাসের জয়ীয়র নাম ঘোষণা করে দিয়েছে।

রবিচন্দ্রন অশ্বিন জিতলেন প্লেয়ার অফ দ্য মান্থের খেতাব

এই ভারতীয় খেলোয়াড় পেলেন ফেব্রুয়ারীর ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ এর পুরস্কার 2

আসলে, ফেব্রুয়ারী মাসে ভীষণই ভালো প্রদর্শন করা ওয়েস্টইন্ডিজের তরুণ ব্যাটসম্যান কাইল মেয়র্স, সিনিয়র ইংলিশ খেলোয়াড় তথা অধিনায়ক জো রুট আর ভারতীয় দলের ৩৪ বছর বয়সী সিনিয়র অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনকে প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছিল। নিজের দুই প্রতিদ্বন্দীর তুলনায় ফেব্রুয়ারি মাসে বল আর ব্যাট দুটিতেই দুর্দান্ত প্রদর্শন করা সিনিয়র ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনকে এবার প্লেয়ার অফ দ্য মান্থের খেতাব দেওয়া হয়েছে। এর সঙ্গেই আরও একবার এই পুরস্কার একজন ভারতীয় খেলোয়াড় জিতলেন।

গত কিছু সময় ধরে দুর্দান্ত ফর্মে রয়েছেন অশ্বিন

এই ভারতীয় খেলোয়াড় পেলেন ফেব্রুয়ারীর ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ এর পুরস্কার 3

তামিলনাড়ুর ৩৪ বছর বয়সী সিনিয়র ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন অস্ট্রেলিয়া সফর থেকেই দুর্দান্ত অলরাউন্ডার ফর্মে রয়েছেন। বোলিং হোক বা ব্যাটিং অশ্বিন প্রত্যেক বিভাগে ভারতীয় দলের হয়ে গত ২ মাসে এক আলাদা লেভেলেরই দুর্দান্ত প্রদর্শনকে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। অস্ট্রেলিয়া সফরে সিডনি টেস্টে হনুমা বিহারীর সঙ্গে অশ্বিনের ম্যাচ ড্র করার সেই ঐতিহাসিক পার্টনারশিপের প্রশংসা সমস্ত ক্রিকেট দিগগজরা করেছিলেন। তাকে এই কারণেই প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছিল। গত এক মাসে অশ্বিন ব্যাট হাতে ৩৫.২ এর ভালো গড়ে ১০৬ রান করেছেন। অন্যদিকে বল হাতেও ১৫.৭এর গড়ে ২৪টি উইকেট নিয়েছেন।

স্মরণীয় অভিষেকের জন্য মেয়র্সও হয়েছিলেন নমিনেট, অন্যদিকে দ্বিতীয়বারও হাতছাড়া রুটের

এই ভারতীয় খেলোয়াড় পেলেন ফেব্রুয়ারীর ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ এর পুরস্কার 4

ফেব্রুয়ারি মাসের প্লেয়ার অফ দ্য মান্থ এর জন্য নমিনেত হওয়া রুট গত মাসে অর্থাৎ জানুয়ারিতেও এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। যদি এই মাসে তার প্রদর্শনের কথা ধরা হয় তো তিনি ৫৫.৫ গড়ে ২১৮ টেস্ট রান করেছেন, অন্যদিকে বল হাতেও তিনি ১৪.১৬ গড়ে ৬টি উইকেট নিয়েছিলেন। কিন্তু তিনি পরপর দ্বিতীয়বার এই পুরস্কার থেকে বঞ্চিত হলেন।
এছাড়াও ওয়েস্টইন্ডিজের হয়ে খেলা বার্বাডোজের ২৮ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার কাইল মেয়র্স ক্যারিবিয়ান দলের হয়ে নিজের আন্তর্জাতিক টেস্ট কেরিয়ারের শুরু এই বছর করেছিলেন। গত মাসে মেয়র্স ব্যাট হাতে ২টি ম্যাচের ৪টি ইনিংসে ব্যাটিং করে ৮৭ এর দুর্দান্ত গড়ে ২৬১ রান করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *