এই ভারতীয় বোলারকে সেরা টেস্ট বোলার হিসেবে স্বীকৃতি ইয়ান চ্যাপেলের, পাল্টা জবাব মাঞ্জরেকরের 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন দুর্দান্ত ইয়ান চ্যাপেল ভারতের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে বর্তমান যুগের অন্যতম সেরা টেস্ট বোলার হিসাবে অভিহিত করেছেন। তবে চ্যাপেলের কথার সাথে একমত নন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সঞ্জয় মাঞ্জরেকর। মাঞ্জরেকর বিদেশের অশ্বিনের রেকর্ড নিয়ে প্রশ্ন তুলেছিলেন এবং বলেছিলেন রবীন্দ্র জাদেজার মতো স্পিনাররা এবং অতি সম্প্রতি অক্ষর প্যাটেলও ভারতের মাঠে দুর্দান্ত অভিনয় করেছেন। এতে চ্যাপেল ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত ফাস্ট বোলার জোয়েল গার্নারের অবদানের কথা স্মরণ করে বলেছিলেন যে দলে তাঁর আরও অনেক দুর্দান্ত বোলার থাকার কারণে তাঁর উইকেট সংখ্যা কম ছিল।

IND vs AUS 2021: I am the best Indian spinner on SENA tours, says Ravichandran Ashwin

ইএসপিএন ক্রিকইনফো এর প্রোগ্রাম ‘রানঅর্ডার’-এ মঞ্জরেকর বলেছেন, “লোকেরা যখন তাকে (অশ্বিন) সর্বকালের সেরা বোলার হিসাবে উল্লেখ করে তখন আমার কিছুটা সমস্যা হয়। আশ্বিনের সমস্যা হল তিনি একবারও সেনা (দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া) দেশগুলিতে পাঁচ উইকেট শিকার করতে পারেননি। জাদেজা গত চার বছরে প্রায় সমান সংখ্যক উইকেট নিয়েছেন যখন আপনি ভারতীয় পিচে তার দুর্দান্ত পারফর্মেন্স দেখেন। ইংল্যান্ডের বিপক্ষে শেষ সিরিজে তাঁর চেয়ে বেশি উইকেট নিয়েছেন প্যাটেল।” মাঞ্জেরেকরের মতামতকে অসম্মতি জানিয়ে চ্যাপেল গার্নারের উদাহরণ তুলে ধরেছিলেন।

Ravichandran Ashwin: India bowler taking break from IPL to 'support family' amid coronavirus pandemic | Cricket News | Sky Sports

“গার্নারের পারফরম্যান্সের দিকে নজর দিলে তিনি সম্ভবত পাঁচবার বেশি উইকেট পাননি। আপনি যখন তার রেকর্ডটি দেখুন, তিনি সম্ভবত এটি চিত্তাকর্ষক না দেখায়। কারণ এই দলে আরও তিনজন দুর্দান্ত বোলার ছিল। আমি মনে করি গত কয়েক বছর ধরে ভারতীয় বোলিং দুর্দান্ত হয়েছে, তাই বোলারদের উইকেট ভাগাভাগি করতে হবে।” চ্যাপেল বলেছিলেন। চ্যাপেল ইশান্ত শর্মা, মহম্মদ শামি এবং কাগিসো রাবদাকে অশ্বিনের সাথে সর্বকালের সেরা পাঁচ সেরা টেস্ট বোলারকে অন্তর্ভুক্ত করেছিলেন, তবে তার দেশের প্যাট কামিন্সকে তালিকার শীর্ষে রেখেছেন। গত তিন বছরে ইশান্তের পারফর্মেন্স চ্যাপেলও খুব মুগ্ধ, যিনি ২০১৩ সাল থেকে ২২ টেস্টে ৭৭ উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.