Asia Cup 2022: শ্রীলঙ্কায় এশিয়া কাপের আয়োজন না হওয়ার সম্ভাবনা প্রবল, এ কারণে টুর্নামেন্টে আশঙ্কা দেখা দিয়েছে !! 1

এশিয়া কাপ (Asia Cup) ২০২২ এই বছরের আগস্ট-সেপ্টেম্বর মাসে শ্রীলঙ্কার (Sri Lanka) মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা। সূচি অনুযায়ী, এশিয়া কাপ ২০২২ টুর্নামেন্ট ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত খেলা হবে। এই টুর্নামেন্টটি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে, কারণ এটি অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) প্রস্তুতির সুযোগ দেবে। শ্রীলঙ্কায় বর্তমান সহিংসতার পরিপ্রেক্ষিতে এবার এশিয়া কাপ ২০২২ এর আয়োজক দেশ থেকে কেড়ে নেওয়া হতে পারে। শুধু তাই নয়, ৩টি টি-টোয়েন্টি, ৫টি ওয়ানডে ও ২টি টেস্ট ম্যাচের সিরিজের জন্য জুন-জুলাইয়ে শ্রীলঙ্কা সফর করতে হবে অস্ট্রেলিয়াকে (Australia)। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার এই সিরিজে বিপদের মেঘ ঘোরাফেরা করছে। গত ৯ মে বিক্ষোভকারীরা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের (Mahinda Rajapakse) বাড়ি পুড়িয়ে দেয়।

শ্রীলঙ্কায় ভয়াবহ অবস্থা, ছিনিয়ে নেওয়া হতে পারে এশিয়া কাপের আয়োজন!

Asia Cup 2022: শ্রীলঙ্কায় এশিয়া কাপের আয়োজন না হওয়ার সম্ভাবনা প্রবল, এ কারণে টুর্নামেন্টে আশঙ্কা দেখা দিয়েছে !! 2

শ্রীলঙ্কার এমন পরিস্থিতির পরিপ্রেক্ষিতে এদেশে এশিয়া কাপ ২০২২ এর আয়োজন বিপন্ন হতে পারে। তথ্য অনুযায়ী, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (SLC) একটি জরুরি বৈঠক ডেকেছে, যেখানে শ্রীলঙ্কার অস্ট্রেলিয়া সফর এবং ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ২০২২ সালের এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত না হলে দুবাইয়ের কাছে আয়োজনের হস্তান্তরের বিষয়ে আলোচনা হতে পারে।

আইপিএল ২০২২-এর পর বড় সিদ্ধান্ত নেওয়া হবে

Asia Cup 2022: শ্রীলঙ্কায় এশিয়া কাপের আয়োজন না হওয়ার সম্ভাবনা প্রবল, এ কারণে টুর্নামেন্টে আশঙ্কা দেখা দিয়েছে !! 3

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি এবং বিসিসিআই সেক্রেটারি জয় শাহ (Jay Shah) সম্প্রতি বলেছেন যে এশিয়া কাপ ২০২২ এর আয়োজনের বিষয়ে যে কোনও সিদ্ধান্ত আইপিএল ২০২২ (IPL 2022) এর পরে নেওয়া হবে। জানিয়ে দেওয়া যাক, ৭ বার এশিয়া কাপের শিরোপা জেতার পর টিম ইন্ডিয়ার চোখ থাকবে অষ্টম শিরোপার দিকে। টিম ইন্ডিয়া ২০১৬ এবং ২০১৮ সালে টানা দুটি এশিয়া কাপ শিরোপা জিতেছে।

Read More: IPL 2022: এই ক্রিকেটারকে চার বছর ধরে রোহিত শর্মা করেছেন উপেক্ষা, এখন আইপিএলে করছেন কামাল

Leave a comment

Your email address will not be published.