রোহিত শর্মার অবসান, এই তরুণ ক্রিকেটারকে করা হবে ভারতীয় দলের নতুন অধিনায়ক !! 1

বিশ্বকাপের মঞ্চে ভরাডুবির পর ভারতীয় দলের পরবর্তী লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ, তবে সে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতেই, ভারতীয় দলের কাছে থাকবে একটি সুবর্ণ সুযোগ এই ট্রফি নিজেদের নামে করার, ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার হাতে বিশ্বকাপ ট্রফি দেখতে মরিয়া ভারতীয় ফ্যানের, তবে এই বিশ্বকাপে ভারতীয় দলের খারাপ পারফরমেন্সের চক্করে রোহিত শর্মাকে অধনায়ক পদ থেকে হাঁটানো হবে এমন কিছু খবর শোনা যাচ্ছে। তবে এবিষয়ে সঠিক তথ্য পাওয়া যায়নি। সূত্রের খবর অনুযায়ী দলের অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া।

অভিজ্ঞরা অধিনায়ক হিসেবে হার্দিককে চায়

রোহিত শর্মার অবসান, এই তরুণ ক্রিকেটারকে করা হবে ভারতীয় দলের নতুন অধিনায়ক !! 2

হার্দিক পান্ডিয়া একজন অভিজ্ঞ ক্রিকেটার, তার সাথে আইপিএলের মতন মঞ্চে তার অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও রয়েছে, আইপিএলে গুজরাট টাইটানস দলের অধিনায়ক হিসেবে তিনি প্রথম বছরেই দলকে জেতাতে সক্ষম হয়েছেন। শুধু অধিনায়ক হিসেবে নয়, তিনি অলরাউন্ডিং পারফরমেন্স দেখিয়েছেন এই বছর আইপিএলে,  ১৫ ম্যাচে ৪৪ গড়ে ৪৮৭ রান করেছেন, এবং বল হাতে ৭ এর ইকোনোমিতে ৮ টি উইকেট নিয়েছেন। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করেছেন হার্দিক, তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন যেখানে ২টি ম্যাচেই ভারতীয় দল জয়লাভ করেছিল।

বিশ্বকাপে ব্যর্থ রোহিত শর্মা

রোহিত শর্মার অবসান, এই তরুণ ক্রিকেটারকে করা হবে ভারতীয় দলের নতুন অধিনায়ক !! 3

এবছর  অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল রোহিত শর্মার বিশ্বকাপের মঞ্চে। তবে ভারত অধিনায়ক রোহিত শর্মা আবার তার পারফরমেন্স দেখাতে ব্যর্থ হয়েছেন বিশ্বকাপের বড় মঞ্চে। এবছর বিশ্বকাপে তিনি ৬ ইনিংসে একটি অর্ধশতরান সহ ১১৬ রান বানাতেই সক্ষম হয়েছেন, তার একটি অর্ধশতরান আসে তাও নেদারল্যান্ডের বিরুদ্ধে, তার এই পারফরমেন্সের পরে তাকে দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে বিসিসিআইয়ের অন্দরমহলে। সূত্রের খবর অনুযায়ী ভারতীয় দলের নতুন অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া, ২০২৩ সালের জানুয়ারি মাসে থেকেই দলের দায়িত্ব পাবেন হার্দিক।

নিউজিল্যান্ড সফরে অধিনায়ক হিসেবে হার্দিক

রোহিত শর্মার অবসান, এই তরুণ ক্রিকেটারকে করা হবে ভারতীয় দলের নতুন অধিনায়ক !! 4

বিশ্বকাপে সেমিফাইনালে ভরাডুবির পড়ে ভারতীয় দল পৌঁছাবে নিউজিল্যান্ডে যেখানে ভারতীয় দল তিনটি করে সাদা বলের ক্রিকেট খেলবে ১৮ই নভেম্বর থেকে ৩০ শে নভেম্বর পর্যন্ত চলবে এই সিরিজ ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করতে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে যিনি ভারতীয় টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন এবং অন্যদিকে ভারতীয় একদিনের দলের অধিনায়ক হিসেবে যোগ দিয়েছেন শিখর ধাওয়ান। এই সিরিজে সিনিয়র ক্রিকেটাররা রেস্ট নিয়েছেন, সিনিয়র প্লেয়ারদের সঙ্গেও ছুটি নিয়েছেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। তার পরিবর্তে নিউজিল্যান্ড সফরে কোচ হিসাবে যাবেন ভিভিএস লক্ষণ, রাহুল দ্রাবিড় আবার ভারতীয় দলের পরবর্তী সিরিজ বাংলাদেশ সফরে  ভারতীয় দলের সঙ্গে শামিল হবেন।

Leave a comment

Your email address will not be published.