টিম ইন্ডিয়ার নতুন সহ অধিনায়ক হচ্ছেন হার্দিক পান্ডিয়া, এই টুর্নামেন্ট থেকে নেবেন দ্বায়িত্ব !! 1

Team India: কেএল রাহুলের ফিটনেসের কারণে তাকে অন্তত একটি ফর্ম্যাটে সহ-অধিনায়কত্ব হারাতে হতে পারে। রাহুলকে ২০২২ সালের শুরুতে সহ-অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। কিন্তু ২০২১-২২ সালে বেশ কয়েকটি সিরিজ মিস করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও তিনি নেই। তার ফিটনেসের কারণে তাকে হার্দিক পান্ডিয়ার কাছে সহ-অধিনায়কত্ব হারাতে হতে পারে।

Hardik Pandya

একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, বিসিসিআই যখন ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করবে, তখন পান্ডিয়াকে সহ-অধিনায়ক করা হবে। বিসিসিআইয়ের একজন সিনিয়র আধিকারিক বলেছেন, “হার্দিক একজন বিশ্বমানের খেলোয়াড় এবং তাকে সম্পূর্ণ ফিটনেসে ফিরে আসাটা দারুণ ব্যাপার। তাকে সহ-অধিনায়ক করা হবে কি না তা নির্বাচকদের উপর নির্ভর করছে। তবে তিনি ইতিমধ্যেই দলের নেতা। একজন অলরাউন্ডার হিসেবে তিনি পরিস্থিতি বোঝেন। তার দুর্দান্ত নেতৃত্বের দক্ষতা রয়েছে এবং আমরা আইপিএলে তা দেখেছি। সে অবশ্যই ভালো করবে।”

আইপিএলে হার্দিক পান্ডিয়ার সাফল্য

টিম ইন্ডিয়ার নতুন সহ অধিনায়ক হচ্ছেন হার্দিক পান্ডিয়া, এই টুর্নামেন্ট থেকে নেবেন দ্বায়িত্ব !! 2

হার্দিক পান্ডিয়া আইপিএল ২০২২-এ তার সাফল্যের পরে প্রথমবারের মতো টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছিলেন। IPL 2022-এ গুজরাট টাইটান্সের অধিনায়ক হিসাবে নাম করা পান্ডিয়া অভিষেককারী দলকে ট্রফি জয়ে নেতৃত্ব দিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে রাহুলের বিদায়ের পর তিনি ঋষভ পন্থকে সাহায্য করেছিলেন আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তাকে দলের অধিনায়ক করা হয়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলমান টি-২০ সিরিজের জন্য ঋষভের আগে তাকে ভারতের সহ-অধিনায়ক করা হয়েছে এবং তিনি তার জায়গা ধরে রাখতে চান।

এশিয়া কাপে কামব্যাক করতে প্রস্তুত রাহুল

KL Rahul

পরবর্তী পর্যায়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ফর্ম্যাটে পান্ডিয়াকে দলের স্থায়ী সহ-অধিনায়ক করা হয় কিনা তা দেখার বিষয়। নির্বাচকরা যখন এশিয়া কাপ ২০২২-এর জন্য দল ঘোষণা করবেন তখন একটি পরিষ্কার চিত্র ফুটে উঠবে। এশিয়া কাপে কামব্যাক করতে প্রস্তুত রাহুলও। বিসিসিআই এখন দল ও অধিনায়কত্ব নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা করছে। এ ক্ষেত্রে যে কোনো সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

Leave a comment

Your email address will not be published.