Hardik Pandya

টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আবারও দলে ফিরেছেন। শেষবার ভারতের হয়ে ২০২১ টি-২০ বিশ্বকাপ খেলার তারপরে তার চোট সমস্যা গুরুতর হয়ে ওঠে এবং তাকে দল থেকে বাদ দেওয়া হয়। আইপিএলে তার দল মুম্বাই ইন্ডিয়ান্স তাকে ছেড়ে দিয়েছে। কিন্তু গুজরাট টাইটান্স শুধু হার্দিক পান্ডিয়ালে তাদের দলেই নেয়নি, তাকে অধিনায়কও করে তারা। নিরাশ করেননি হার্দিক পান্ডিয়া। শুধু ব্যাটিং ও বোলিংয়েই নিজের প্রতিভা দেখাননি, প্রমাণ করেছেন তিনি একজন দুর্দান্ত অধিনায়কও। হার্দিক পান্ডিয়া যখন দলের বাইরে দলে যান তখন তিনি কী করেছেন তা কেউ জানে না। এবার পুরো বিষয়টি খুলে বললেন তিনি।

দক্ষিণ আফ্রিকা সিরিজে ফিরেছেন হার্দিক ও দীনেশ

Hardik Pandya

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ম্যাচে দীর্ঘদিনের পর টি-২০ দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়া ও দীনেশ কার্তিক। যেখানে দীনেশ কার্তিক মাত্র দুটি ডেলিভারি খেলেন, হার্দিক পান্ডিয়া ১২ বলে অপরাজিত ৩১ রান করেন। তিনি ২৫৮.৩৩ স্ট্রাইক রেটে দুটি চার এবং তিনটি ছক্কার সাহায্যে দলকে ভালো জায়গায় পৌঁছে দেন। বিসিসিআই দ্বারা পোস্ট করা একটি ভিডিওতে, হার্দিক পান্ডিয়া ২০২১ টি-২০ বিশ্বকাপের সময় জাতীয় দলের হয়ে শেষবার ভারতের টি-২০ দলে ফিরে আসার বিষয়ে তার অনুভূতি প্রকাশ করেছেন।

দীর্ঘ বিরতির সময় এটাই ছিল হার্দিক পান্ডিয়ার রুটিন

হার্দিক পান্ডিয়া বলেছেন, “দীর্ঘ বিরতির পরে দেশের হয়ে খেলা সবসময়ই বিশেষ ছিল। আমি আবার ফিরে এসেছি এবং ফিরে আসার জন্য খুব উত্তেজিত।” হার্দিক পান্ডিয়া আহমেদাবাদে তার হোম গ্রাউন্ডে গুজরাট টাইটান্সকে আইপিএল ২০২২ এ নেতৃত্ব দেওয়ার পরে ভারতীয় দলে ফিরে এসেছেন। ফাইনাল ম্যাচে বল হাতে চার ওভারে ১৭ রানে ৩ উইকেট নেন এবং ব্যাট হাতে ৩৪ রান করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ভারতীয় দল থেকে ছুটির সময় তিনি তার রুটিন সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করেছেন।, বলে, “আমি যে প্রক্রিয়া অনুসরণ করেছি তার জন্য আমি গর্বিত। কেউ জানে না যে ছয় মাস ধরে আমি কিসের মধ্য দিয়ে যাচ্ছিলাম। ছয় মাসে আমি কী করেছি কেউ জানে না। আমি ভোর ৫টায় উঠে ম্যাচ অনুশীলন করতাম। তারপর বিকেল চারটের সময় অনুশীলন করতাম। তাই নিজেকে পর্যাপ্ত বিশ্রাম দিতে রাত সাড়ে ৯টা পর্যন্ত ঘুমাতাম। সেই সময়ে আমি অনেক ত্যাগ স্বীকার করেছি। দলে ফিরে আসতে আমি অনেক পরিশ্রম করেছি, যার ফল আমি আইপিএলে হাতেনাতে পেয়েছি।”

Leave a comment

Your email address will not be published.