Hardik Pandya

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তাদের প্রথম মরশুমে গুজরাট টাইটান্সের জয় তাদের অধিনায়ক এবং ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) ভারতীয় ক্রিকেটের শীর্ষ স্তরে নিয়ে গেছে। অনেকে তাকে ভবিষ্যতের জাতীয় দলের অধিনায়ক হিসেবে দাবি করেছে। পান্ডিয়া যেভাবে IPL 2022 জুড়ে গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিয়েছিলেন তা দেখে প্রাক্তন ভারতের তারকা সঞ্জয় মঞ্জরেকার প্রাক্তন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে মনে করিয়ে দিয়েছেন।

ফাইনালে, পান্ডিয়া তার আইপিএল কেরিয়ারের সেরা বোলিং করেছিলেন। চার ওভারে ৩/১৭ নিয়ে রাজস্থান রয়্যালসকে ২০ ওভারে ১৩০/৯ তে সীমাবদ্ধ করতে সাহায্য করেছিলেন। তিনি ব্যাট হাতেও ভালো করেন। ৩০ বলে ৩৪ রান করেন এবং টাইটান্স সফলভাবে লক্ষ্য তাড়া করে ম্যাচটা জিতে নেয়।

Hardik Pandya: পান্ডিয়ার অধিনায়কত্বে ধোনির ছবি দেখা যাচ্ছে !! আইপিএল জেতা হার্দিককে নিয়ে কে বললেন এই কথা ? 1

মঞ্জরেকর এক সংবাদমাধ্যমকে বলেন, “হার্দিক পান্ডিয়া ভালো বোলিং করেছে। ব্যাটিংয়েও তিনি দুর্দান্ত। গুরুত্বপূর্ণ ৪ নম্বর পজিশনে খেলে দলের ইনিংস সামলান তিনি। এমএস ধোনির মতো দলের অধিনায়কত্ব করেছেন পান্ডিয়া। তার অধিনায়কত্ব এমএস ধোনির মতোই ছিল, কারণ তিনি ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেন। দেখে মনে হচ্ছে তিনি অধিনায়কত্ব উপভোগ করছেন এবং খুব স্বাচ্ছন্দ্য দেখাচ্ছে।”

মঞ্জরেকার এবং আরও অনেকে ধোনির সাথে বোলিং এবং ফিল্ডিং পরিবর্তনের ক্ষেত্রে সাদৃশ্য দেখেছেন। ধোনি চেন্নাই সুপার কিংসকে চারটি ট্রফি জিতেছেন। পান্ডিয়া, মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়ে ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে ট্রফি জিতেছেন। ২০২২ সালে গুজরাট টাইটান্সের জয় তার আইপিএল জয়ের সংখ্যা পাঁচে নিয়ে গেছে। রোহিত শর্মা সর্বাধিক ধয়বার আইপিএল খেতাব সহ খেলোয়াড়দের তালিকায় শীর্ষে রয়েছেন। কাইরন পোলার্ড এবং আম্বাতি রায়ডু পান্ডিয়ার সাথে পাঁচটি ট্রফি ধরে রেখেছেন। পোলার্ড মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে তার সমস্ত ট্রফি জিতেছেন, যেখানে রায়ডু মুম্বাইয়ের এর সাথে তিনটি এবং চেন্নাইয়ের এর সাথে দু’বার জিতেছেন।

Leave a comment

Your email address will not be published.