কে সেই ব্যক্তি যিনি হার্দিক পান্ডিয়ার মধ্যে আবিস্কার করেছিলেন নেতৃত্ব দেওয়ার গুণ, নাম জানলে চমকে যাবেন

হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ক্রিকেট কেরিয়ার বর্তমানে উচ্চতার সপ্তম স্থানে বিরাজ করছে। গত কিছু মাস আগেও টিম ইন্ডিয়ার (Team India) বাইরে থাকা হার্দিক আগামী ভারত বনাম আয়ারল্যান্ড (India vs Ireland) সফরে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। বিসিসিআই (BCCI) দ্বারা গতকাল আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য ১৭ সদস্যের ভারতীয় দল ঘোষণা করে দেওয়া হয়েছে। এই দলের ব্যাপারে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল হার্দিক পান্ডিয়া প্রথমবারের জন্য ভারতীয় দলকে আন্তর্জাতিক মঞ্চে নেতৃত্ব দেবেন। আইপিএল ২০২২ এর খেতাব জেতা হার্দিক নিজের নেতৃত্বের ঝলক সকলের সামনে দেখিয়েছেন, কিন্তু এখন প্রশ্ন যে হার্দিকের ভেতর যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে তা প্রথম কে আবিষ্কার করেছিলেন!

হার্দিক পান্ডিয়ার অধিনায়ক হওয়া নিয়ে উঠেছিল প্রশ্ন

কে সেই ব্যক্তি যিনি হার্দিক পান্ডিয়ার মধ্যে আবিস্কার করেছিলেন নেতৃত্ব দেওয়ার গুণ, নাম জানলে চমকে যাবেন 1

হার্দিক পান্ডিয়া বর্তমান সময়ে ভারতীয় দলের সবচেয়ে সেরা অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখতেই তিনি বোলিং আর ব্যাটিংয়ে বিশ্ব ক্রিকেটে হইচই ফেলে দিয়েছলেন। বিশেষ করে হার্দিকের হাতে ব্যাট দেখে বোলারদের হুঁশ উড়ে যায়। ক্রিকেট মাঠে যতই হার্দিক একজন খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করে থাকুন, কিন্তু মাঠের বাইরে সর্বদা বিতর্কে থাকার কারণে তার ইমেজ ধুলিস্যাত হয়েছে, যে কারণে কেউই তাকে দলের নেতা হিসেবে ভাবতে পারেনি।

হার্দিক পান্ডিয়ার মধ্যে নেতৃত্বের কোয়ালিটি দেখেছিলেন আশিস নেহেরা

কে সেই ব্যক্তি যিনি হার্দিক পান্ডিয়ার মধ্যে আবিস্কার করেছিলেন নেতৃত্ব দেওয়ার গুণ, নাম জানলে চমকে যাবেন 2

কিন্তু এই সমস্ত ভুল ধারণা সত্ত্বেও আইপিএল ২০২২ এ প্রথমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের অংশ নেওয়া গুজরাট টাইটান্স হার্দিক পান্ডিয়াকে নিজেদের অধিনায়ক নিযুক্ত করে। এর পেছনে আর কেউ নয় বরং প্রাক্তন ভারতীয় বোলার আশিস নেহেরা দূরদর্শী ক্রিকেট মস্তিস্ক ছিল। আশিস নেহেরাই নিলামের আগে হার্দিক পান্ডিয়াকে ড্রাফটে পিক করে গুজরাটের দলে নিয়েছিলেন। এরপর তিনি নিলামের টেবিলে বসেই পুরো দল গঠন করেন।

খেতাব জেতার পর হার্দিক স্বয়ং নিজের দলের এই সফলতার শ্রেয় আশিস নেহেরাকে দিয়েছিলেন। একটি ইন্টারভিউতে হার্দিক পান্ডিয়া বলেছিলেন যেভাবে তারা খেলেছেন তার পুরো শ্রেয় আশিস নেহেরার। পান্ডিয়ার বক্তব্য অনুযায়ী, “যেভাবে ও (নেহেরা) একজন খেলোয়াড়কে মেহনত করিয়েছেন তার সম্পূর্ণ শ্রেয় আশুভাইয়েরই”।

IRE vs IND সিরিজের জন্য ভারতীয় দল

কে সেই ব্যক্তি যিনি হার্দিক পান্ডিয়ার মধ্যে আবিস্কার করেছিলেন নেতৃত্ব দেওয়ার গুণ, নাম জানলে চমকে যাবেন 3

প্রসঙ্গত, আয়ারল্যাণ্ড বনাম ভারতীয় দলের মধ্যে ২ ম্যাচের টি-২০ সিরিজ শুরু হবে আগামী ২৬ জুন থেকে। প্রথম ম্যাচ ২৬ জুন আর দ্বিতীয় ম্যাচ ২৮ জুন খেলা হবে। এই দুটি ম্যাচই খেলা হবে ডাবলিনে। ১৫জুন প্রকাশিত ভারতীয় দলে সঞ্জু স্যামসন আর সূর্যকুমার যাদবের প্রত্যাবর্তন হয়েছে। সেই সঙ্গে আইপিএলে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করা রাহুল ত্রিপাঠিকে এই সিরিজে প্রথমবার ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে।

 

Leave a comment

Your email address will not be published.