ভারতীয় ক্রিকেটের আজকের এই উন্নয়নের জন্য নিজের এই শিষ্যকে দায়ী করলেন গ্রেগ চ্যাপেল 1
BANGALORE, INDIA: Indian cricket coach, Greg Chappell (L) instructs captain Sourav Ganguly during a practice session in the Chinnaswamy stadium, Bangalore, 14 July 2005. The concluding part of the conditioning camp of Indian cricketers is going on in preparation for the forthcoming triangular one-day series which will feature teams from India, West Indies and hosts Sri Lanka, to be held on the Indian Ocean island from 30 July. AFP PHOTO/Dibyangshu SARKAR (Photo credit should read DIBYANGSHU SARKAR/AFP via Getty Images)

প্রাক্তন প্রবীণ খেলোয়াড় গ্রেগ চ্যাপেল বিশ্বাস করেন যে প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড় অস্ট্রেলিয়ার মনকে দৃঢ়ভাবে পাঠ করেছেন যা ধারাবাহিকভাবে দেশের জাতীয় দলের হয়ে ভালো খেলোয়াড় সরবরাহ করে থাকে। তিনি অবশ্য বলেছিলেন যে অস্ট্রেলিয়া এটি মিস করছে। চ্যাপেল বলেছিলেন যে তরুণ প্রতিভার স্বীকৃতি হিসাবে ভারত ও ইংল্যান্ড উভয়ই অস্ট্রেলিয়াকে ছাড়িয়ে গেছে এবং তাদের সাফল্যের জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করছে। চ্যাপেল ক্রিকেট ডটকমকে বলেছেন, “ভারত সাফল্য অর্জন করেছে এবং এটি ঘটেছে কারণ রাহুল দ্রাবিড় আমাদের কাছ থেকে শিখেছিলেন, আমরা কী দেখছি এবং ভারতে এটির প্রতিলিপি তৈরি করেছে এবং আরও বিকল্প (জনসংখ্যা) ছিল।”

Indian cricket team schedule for 2021: Mark your calendars

সর্বকালের অভিজ্ঞ ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম চ্যাপেল সতর্ক করে দিয়েছিলেন যে ঘরোয়া কাঠামো তাদের কেরিয়ারের প্রতিভাবান অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের পক্ষে কঠিন করে তুলতে পারে। তিনি বলেছিলেন, “ঐতিহাসিকভাবে, আমরা তরুণ খেলোয়াড়দের প্রস্তুত করতে অন্যতম সেরা ছিলাম এবং তাদেরকে সিস্টেমের সাথে যুক্ত রেখেছিলাম, তবে আমি মনে করি গত কয়েক বছরে এটি পরিবর্তিত হয়েছে।” চ্যাপেল বলেছিলেন, “আমি এমন একদল তরুণ খেলোয়াড়কে দেখেছি যাদের প্রতিভা অনেক বেশি তবে তারা সুযোগ পাচ্ছে না। এটা অগ্রহণযোগ্য।” চ্যাপেল বিশ্বাস করেন যে প্রতিভা চিহ্নিত করতে অস্ট্রেলিয়া নিজেদের সেরা বলার অধিকারটি হারিয়েছে।

Australia name 21-member squad for England tour- The New Indian Express

তিনি বলেছিলেন, “আমি মনে করি প্রতিভা সন্ধানে সেরা হওয়ার জন্য আমরা আমাদের জায়গাটি হারিয়ে ফেলেছি। আমি মনে করি এখন ইংল্যান্ড আমাদের চেয়ে ভাল করছে এবং ভারতও আমাদের চেয়ে ভাল করছে। এই বছরের শুরুর দিকে বেশ কয়েকটি মূল খেলোয়াড়ের চোটের কারণে অস্ট্রেলিয়াকে নিজের মাটিতে পরাজিত করার পরে ভারতের দ্বিতীয় শ্রেণির দলটি বর্ডার গাভাস্কার ট্রফি জিতেছিল। ক্যারিশম্যাটিক অধিনায়ক বিরাট কোহলিও পিতৃত্বের ছুটির কারণে চার ম্যাচের সিরিজের একটি ম্যাচ খেলতে পেরেছিলেন।”

India-Australia Test Series In Stats: The Day Indian Cricket Team Created History

খেলোয়াড়দেরও বিস্তৃত আন্তর্জাতিক অভিজ্ঞতা রয়েছে। প্রাক্তন ভারতীয় কোচ বলেছিলেন, “ব্রিসবেন টেস্টে খেলা ভারতীয় দলটির দিকে নজর দিলে তাতে তিন-চারজন নতুন খেলোয়াড় ছিল এবং সবাই বলেছিল যে এটি ভারতের দ্বিতীয় একাদশ। এই খেলোয়াড়রা ভারত এ এর ​​হয়ে অনেক ম্যাচ খেলেছিল।” তিনি বলেছিলেন, “এবং তাও কেবল ভারতে নয়, বিভিন্ন পরিস্থিতিতে রয়েছে। সুতরাং যখন তাদের নির্বাচিত করা হয়েছিল, তখন তারা নতুন ছিলেন না, তারা ছিলেন একজন আন্তর্জাতিক ক্রিকেটার।”

Leave a comment

Your email address will not be published.