টিম ইন্ডিয়ার জন্য দারুণ খবর! অন্তিম টেস্টে খেলবেন না ইংল্যান্ডের এই দুর্ধর্ষ ম্যাচ বিজয়ী 1

জুলাইয়ে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হতে হবে ভারতীয় দলকে (India)। টিম ইন্ডিয়া ৪ ম্যাচের পর ২-১ ব্যবধানে এগিয়ে থাকায় এটাই এই সিরিজের নির্ণায়ক ম্যাচ। এই ম্যাচ জিতে সিরিজ জিততে চাইবে অধিনায়ক রোহিত শর্মার বাহিনী। এদিকে ভারতীয় দলের জন্য একটি বড় সুখবর এসেছে। জানিয়ে রাখি এই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন ইংল্যান্ডের এক মারাত্মক ফাস্ট বোলার।

টিম ইন্ডিয়ার জন্য দারুণ খবর

টিম ইন্ডিয়ার জন্য দারুণ খবর! অন্তিম টেস্টে খেলবেন না ইংল্যান্ডের এই দুর্ধর্ষ ম্যাচ বিজয়ী 2

ইংল্যান্ডের সবচেয়ে মারাত্মক ফাস্ট বোলার জোফরা আর্চার (Jofra Archer) কুঁচকিতে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে পুরো মরসুমের জন্য বাদ পড়েছেন এবং জুলাইয়ে ভারতের বিপক্ষে একমাত্র ক্রিকেট টেস্টে খেলতে পারবেন না। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB)। ইসিবি এক বিবৃতিতে বলেছে, “ইংল্যান্ড ও সাসেক্সের ফাস্ট বোলার জোফরা আর্চারের পিঠে স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ার কারণে বাকি মরসুমের জন্য বাদ পড়েছেন।” আর্চার অনির্দিষ্টকালের জন্য প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে ছিটকে গেছেন কারণ ইসিবি তার ফেরার সময়সীমা নির্ধারণ করেনি। ইসিবি জানিয়েছে, “তার ফেরার জন্য কোনো সময়সীমা নির্ধারণ করা হয়নি। আগামী দিনে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে তাদের নিয়ে পরিকল্পনা তৈরি করবে প্রশাসন।”

আর্চার এক বছরের জন্য বাইরে

টিম ইন্ডিয়ার জন্য দারুণ খবর! অন্তিম টেস্টে খেলবেন না ইংল্যান্ডের এই দুর্ধর্ষ ম্যাচ বিজয়ী 3

২৭ বছর বয়সী আর্চার, যিনি ২০২১ সালের মার্চ মাসে ভারতের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচে খেলেছিলেন, তার একটি কনুই অপারেশন হয়েছিল এবং তারপরে তিনি সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেটে ফিরে আসেন যেখানে তিনি স্ট্রেস ফ্র্যাকচারের শিকার হন। বার্বাডোসে জন্মগ্রহণকারী আর্চার ইংল্যান্ডের হয়ে তিনটি ফরম্যাটেই ৪২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ৮৬টি উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.