IPL2021: সুনীল গাভাস্কার বললেন বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে দিয়ে ইনিংস শুরু করাক আরসিবি

আইপিএল ২০২১ এ মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স আর দিল্লি ক্যাপিটালসের মধ্যে খেয়া হওয়া ম্যাচে আরও একবার আরসিবির জয়ে এবি ডেভিলিয়র্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন আর সেই সঙ্গে একটি নতুন কৃতিত্ব হাসিল করেছেন। তা দেখে ভারতের প্রাক্তন সিনিয়র ব্যাটসম্যান সুনীল গাভাস্কার ম্যাচের পর স্টার স্পোর্টসে এবি ডেভিলিয়র্সকে নিয়ে আরসিবিকে কিছু পরামর্শ দিয়েছেন। এর মধ্যে সুনীল গাভাস্কার এই ব্যাটসম্যানের আরসিবি দলে দেখিয়েছেন।

সুনীল গাভাস্কার বললেন এই কথা

IPL2021: সুনীল গাভাস্কার বললেন বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে দিয়ে ইনিংস শুরু করাক আরসিবি 1

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এবি ডেভিলিয়র্সের ৪২ বলে ৭৫ রানের বিস্ফোরক ইনিংস দেখার পর ভারতের প্রাক্তন ওপেনার সুনীল গাভাস্কারকে যথেষ্ট খুশি দেখিয়েছে। এর মধ্যে তিনি এবির আরসিবি দলে ভূমিকাও জানিয়েছেন, সেই সঙ্গে তিনি ডেভিলিয়র্সের ব্যাটিং ক্রম নিয়ে পরামর্শ দিয়ে জানিয়েছেন যে, “এবি ডেভিলিয়র্সের শট আর ওর খেলার ধরন আমার ভীষণ পছন্দের, আর যখন যখন ও এই মেজাজে ব্যাটিং করে তো সমর্থকরাও যথেষ্ট খুশি হয়। ওর সমস্ত শট আশ্চর্যজনক হয়। আরসিবির দলের অকে ওপেনিং করানো উচিত, কারণ যদি ডেভিলিয়র্স ওপেন করতে আসে তো ওর কাছে পুরো ২০ ওভার খেলার সময় থাকবে আর যদি একটিও ম্যাচে ২০ ওভার পর্যন্ত ব্যাটিং করে তো নিশ্চিত আরসিবির ফ্যান আর আমরা সকলে তার আক্রামণাত্মক ব্যাটিংয়ের আনন্দ নিতে পারব”।

এবি ডেভিলিয়র্স হলেন ষষ্ঠ ব্যাটসম্যান

IPL2021: সুনীল গাভাস্কার বললেন বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে দিয়ে ইনিংস শুরু করাক আরসিবি 2

এবি ডেভিলিয়র্স নিজের আইপিএল কেরিয়ারে আরও একটি কৃতিত্ব অর্জন করে আইপিএলের ইতিহাসে মাত্র ষষ্ঠ ব্যাটসম্যান হয়েছেন, যিনি আইপিএলে নিজের ৫০০০ রান পূর্ণ করে ফেলেছেন। এবি ডেভিলিয়র্স ছাড়া এই তালিকায় বিরাট কোহলি, সুরেশ রায়না, শিখর ধবন, রোহিত শর্মা আর ডেভিড ওয়ার্নারের নাম শামিল রয়েছে।
ডেভিলিয়র্স এই ইনিংসে ৩টি বাউন্ডারি আর ৫টি ছক্কা মেরে ৪২ বলে ৭৫ রানের বিস্ফোরক ইনিংস খেলে আরসিবিকে ১৭১ রানে পৌঁছে দেন। তবে দিল্লির তরফেও সমান সমান প্রতিদ্বন্দ্বীতা দেখতে পাওয়া গিয়েছিল, এটাই কারণ যে দিল্লি মাত্র ১ রানে ম্যাচ হেরে যায়।

এবি ডেভিলিয়র্স বর্তমান মরশুমে

IPL2021: সুনীল গাভাস্কার বললেন বিরাট কোহলির জায়গায় এই খেলোয়াড়কে দিয়ে ইনিংস শুরু করাক আরসিবি 3

আরসিবি আর এই দলের অধিনায়ক বিরাট কোহলির দৃষ্টিভঙ্গিতে দেখলে এবি ডেভিলিয়র্স এই দলের প্রধান খেলোয়াড় আর যখন যখন এই ব্যাটসম্যানের ব্যাট চলে তো প্রতিটি বোলার অসহায় হয়ে পড়ে। এই মরশুমেও এখনও পর্যন্ত ডেভিলিয়র্সের তরফে এমনই প্রদর্শন দেখতে পাওয়া গিয়েছে। এই মরশুমে গত ৬টি ম্যাচে তিনি ৬৮ গড়ে ২০৪ রান করেন যার মধ্যে ২টি হাফসেঞ্চুরিও রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *