আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হিসেবে এই ভারতীয় সহ চার তারকা মনোনীত হলেন 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), ইংল্যান্ডের (England) অধিনায়ক জো রুট (Joe Root), নিউজিল্যান্ডের (New Zealand) অলরাউন্ডার কাইল জেমিসন (Kyle Jamieson) এবং শ্রীলঙ্কার (Sri Lanka) অধিনায়ক দিমুথ করুনারত্নেকে (Dimuth Karunaratne) ২০২১ সালের সেরা পুরুষ টেস্ট ক্রিকেটার হিসেবে মনোনীত করেছে। অশ্বিন গত এক বছরে টেস্টে ভারতের অন্যতম ম্যাচজয়ী।

রুট-জেমিসনদের মুখোমুখি হবেন অশ্বিন

Ravichandran Ashwin: India bowler taking break from IPL to 'support family'  amid coronavirus pandemic | Cricket News | Sky Sports

তিনি তার বিপজ্জনক স্পিন দিয়ে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের বিরক্ত করেছেন। এই সময়ের মধ্যে তিনি আট টেস্টে ১৬.২৩ গড়ে ৫২ উইকেট নিয়েছেন। এছাড়া তিনি ২৮.০৮ গড়ে ৩৩৭ রান করেছেন। জো রুট এবং কাইল জেমিসনের থেকে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হবেন তিনি। এ বছর রুট ও জেমিসনও দুর্দান্ত ফর্মে রয়েছেন।

এ বছর টেস্টে অনেক রেকর্ড গড়েছেন রুট

Joe Root insists England team is 'not a dictatorship' as third Ashes Test  looms | Ashes 2021-22 | The Guardian

চলতি বছর টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক রুট। এই বছর ১৫ টেস্ট ম্যাচে তিনি ১৭০৮ রান করেছেন। রুটের ফর্ম থেকে অনুমান করা যায় যে তিনি টেস্ট ইতিহাসে একমাত্র তৃতীয় খেলোয়াড় যিনি এক ক্যালেন্ডার বছরে ১৭০০ এর বেশি রান করেছেন। এর আগে পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ ও ওয়েস্ট ইন্ডিজের সাবেক কিংবদন্তি ভিভিয়ান রিচার্ডস এই কাজটি করেছেন।

জেমিসনের কারণে কিউই দল WTC জিতেছে

Kyle Jamieson stars to give New Zealand the initiative in World Test  Championship final | Cricket News | Sky Sports

নিউজিল্যান্ডের সেরা অলরাউন্ডার জেমিসন এই বছর পাঁচ ম্যাচে ১৭.৫১ ​​গড়ে ২৭ উইকেট নিয়েছেন। এই ছয় ফিট লম্বা বোলারের কারণেই কিউই দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে পেরেছিল। ফাইনালে প্রথম ইনিংসে সাত উইকেট নেন তিনি। এছাড়া ভারত সফরে নিউজিল্যান্ডের প্রথম টেস্টেও পাঁচ উইকেট নেওয়া হয়েছিল।

Leave a comment

Your email address will not be published.