সূর্যকুমার যাদবকে আউট দেওয়ায় থার্ড আম্পায়ারের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা 1

 

 

আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি- ২০ সিরিজের চতুর্থ ম্যাচে ভারতের পক্ষে সূর্যকুমার যাদব দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। ৩১ বলে ৫৭ রানের ইনিংস ভারতকে মজবুত পরিস্থিতিতে নিয়ে যায়। তার এই ইনিংসের জন্য টিম ইন্ডিয়া স্কোরবোর্ডে ১৮৫ রান তোলে। সূর্য যাদব ছক্কা মেরে নিজের আন্তর্জাতিক ইনিংস শুরু করেছিলেন। তিনি নিজের ইনিংসে ৩ টি ছক্কা ও চারটি চার মেরেছিলেন।

সূর্যকুমার যাদবকে আউট দেওয়ায় থার্ড আম্পায়ারের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা 2

সূর্যকুমার যাদব আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের শিকার হন। যাদব স্যাম করণের বলে আউট হন। শট খেলেন এবং ফিল্ডার ডেভিড মালান ক্যাচ নেন। অন-ফিল্ড আম্পায়ার সফট সিগন্যালে আউয়াত দেওয়ার পরে বেশ কয়েকবার রিপ্লে দেখার পরে থার্ড আম্পায়ার বীরেন্দ্র শর্মাও আউট দেন। রিপ্লেতে দেখা গিয়েছিল, মালানের হাত থেকে বল মাটিতে ছুঁয়েছে তবে সূর্যকুমারের বিরুদ্ধে সিদ্ধান্ত দেওয়া হয়েছিল। যার কারণে যাদবকে আউট হয়ে ফিরতে হয়েছিল।

এই সিদ্ধান্তের পরে সফট সিগন্যালের নিয়ম নিয়ে অনেক প্রাক্তন ক্রিকেটার প্রশ্ন উত্থাপন তুলেছেন। ভিভিএস লক্ষ্মণ টুইট করেছেন, “কীভাবে এটি আউট হতে পারে। আমি মনে করি এই নিয়মের পুনর্বিবেচনা করা উচিত এবং এটি পরিবর্তন করা উচিত।”

সঞ্জয় মাজরেকার বলেছেন যে, এই ধরণের ক্যাচগুলির জন্য থার্ড আম্পায়ারকে দেখা উচিত। আকাশ চোপড়াও টুইট করে এই নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন। ওয়াসিফ জাফর ও বীরেন্দ্র শেহওয়াগ এই সিদ্ধান্তের প্রতি অসন্তুষ্টি প্রকাশ করে টুইট করেছেন।

সূর্যকুমার যাদবকে আউট দেওয়ায় থার্ড আম্পায়ারের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা 3

১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ৮ উইকেট হারিয়ে ১৭৭ রান করতে সক্ষম হয়েছিল এবং ভারত এই ম্যাচ জিতে নেয়। ফলে সিরিজের ফলাফল এখন ২-২। আগামী ২০ মার্চ এই একই স্টেডিয়ামে সিরিজ ডিসাইডার ম্যাচ রয়েছে। যেই ম্যাচ জেতা-হারার উপরই নির্ভর করবে কারা সিরিজ জিতবে।

Leave a comment

Your email address will not be published.