যজুবেন্দ্র চহেলের বিরুদ্ধে অভদ্র ও অপমানজনক কথা বলায় এফআইআর দায়ের যুবরাজের বিরুদ্ধে 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিংয়ের মুশকিল বেড়ে গিয়েছে। আসলে যুবরাজ সিংযের বিরুদ্ধে হরিয়ানা পুলিশ দলিত সমাজের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করায় গুরুতর ধারায় এফআইআর দায়ের করেছে। আসলে যুবরাজ সিং গত বছর নিজের ইনস্টাগ্রামে যজুবেন্দ্র চহেলের বিরুদ্ধে অভদ্র এবং অপমানজনক কথা বলেছিলেন। তবে পরে তিনি ক্ষমাও চেয়েছিলেন।

যুবরাজ সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের

যজুবেন্দ্র চহেলের বিরুদ্ধে অভদ্র ও অপমানজনক কথা বলায় এফআইআর দায়ের যুবরাজের বিরুদ্ধে 2

ভারতীয় তারকা ক্রিকেটার যুবরাজ সিং আর রোহিত শর্মা গত বছর ১ জুন ভারতীয় দলের স্পিনার যজুবেন্দ্র চহেলের সঙ্গে ভিডিও চ্যাট করেছিলেন। সেই সময় যুবরাজ চহেলের প্রতি অভদ্র এবং অপমানজনক শব্দের ব্যবহার করেছিলেন। যুবরাজের এই ভিডিও দারুণ ভাইরাল হয়, এরপর যুবরাজকে ক্ষমাও চাইতে হয়েছিল। এরপর যুবরাজের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। এখন আরও একটি এফআইআর তার নামে নথিবদ্ধ হল। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডারের বিরুদ্ধে রবিবার হাংসি থানায় আইপিসি ১৫৩, ১৫৩ এ, ২৯৫, ৫০৫ ধারা ছাড়াও এসসি/এসটি অ্যাক্টের ৩{১}(আর) আর ৩(১)(এস) ধারার অধীনে হরিয়ানা পুলিশ দ্বারা এফআইআর করা হয়েছে।

হিউম্যান রাইটসের মামলায় পিটিশন ফাইন

যজুবেন্দ্র চহেলের বিরুদ্ধে অভদ্র ও অপমানজনক কথা বলায় এফআইআর দায়ের যুবরাজের বিরুদ্ধে 3

মিডিয়ার খবরের মোতাবেক ন্যাশনাল অ্যালায়েন্স আর দলিত হিউম্যান রাইটের সংযোজক রজত কালসন এই বছর ১১ জানুয়ারি আদালতে পিটিশন ফাইল করে অভিযোগ করেছেন যে গত বছর ২ জুন তিনি যুবরাজ সিংয়ের বিরুদ্ধে হাংসি পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করেছিলেন। তিনি মামলা দায়ের করে ভারতীয় ক্রিকেটারকে গ্রেপ্তারের দাবী করেছিলেন। এর ৮ মাস পর যুবরাজের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দেয় কোর্ট। তবে এখনও পর্যন্ত যুবরাজের বিরুদ্ধে কোনো আইনি অ্যাকশন নেওয়া হয়নি।

আগেই যুবরাজ ক্ষমা চেয়েছেন

যজুবেন্দ্র চহেলের বিরুদ্ধে অভদ্র ও অপমানজনক কথা বলায় এফআইআর দায়ের যুবরাজের বিরুদ্ধে 4

এই ব্যাপারটি জনসমক্ষে ক্ষোভের সঞ্চার করার পর যুবরাজ ক্ষমা চেয়েছিলেন। যুবরাজ সিং নিজের টুইটারে ক্ষমা চেয়ে লিখেছিলেন, “আমি একটা কথা পরিস্কার করে দিতে চাই যে আমি কোনো উপায়ে ভেদাভেদ করায় বিশ্বাসী নয়। তা সে এই ভেদাভেদ জাতের আধারে হোক বা রঙের আধারে, কিংবা লিঙ্গের আধারে হোক বা ধর্মের আধারেই হোক। আমি নিজের জীবনে মানুষের ভালোর জন্য বেঁচে এসেছি আর আগেও বাঁচব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *