তৃতীয় টেস্টে কার্যত মাঠ চষে বেড়ালেন দুই দলের ফাস্ট বোলাররা, সোশ্যাল মিডিয়ায় উঠল মিমের ঝড় 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচটি শেষ হয়েছে মাত্র দুই দিনের মধ্যে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে খেলা এই টেস্টে টিম ইন্ডিয়া ১০ উইকেটে জিতেছে এবং সিরিজে প্রত্যাশিত ভাবেই ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে। এই পিচে ফাস্ট বোলারদের পক্ষে তেমন কিছু ছিল না, কেবল স্পিনারদের সহায়তা করেছিল। পরিস্থিতি এমন ছিল যে পুরো ম্যাচ চলাকালীন মোট যে ৩০টি উইকেট পাওয়া গিয়েছিল, যার মধ্যে ২৮ উইকেট স্পিনারদের অ্যাকাউন্টে গিয়েছিল।

তৃতীয় টেস্টে কার্যত মাঠ চষে বেড়ালেন দুই দলের ফাস্ট বোলাররা, সোশ্যাল মিডিয়ায় উঠল মিমের ঝড় 2

ইংল্যান্ডের প্রথম ইনিংসের সময় ইশান্ত শর্মা এবং জসপ্রীত বুমরাহ ভারতের পক্ষে মোট ১১ ওভার বোলিং করেছিলেন।  উভয় দল থেকেই দ্বিতীয় ইনিংসে একটিও ফাস্ট বোলারকে ব্যবহার করা হয়নি। দুই দিনে শেষ হওয়া এই ম্যাচে অক্ষর প্যাটেল সর্বোচ্চ ১১টি উইকেট নিয়েছেন, আর রবিচন্দ্রন অশ্বিন সর্ব মোট সাত উইকেট নিয়েছেন।

তৃতীয় টেস্টে কার্যত মাঠ চষে বেড়ালেন দুই দলের ফাস্ট বোলাররা, সোশ্যাল মিডিয়ায় উঠল মিমের ঝড় 3

এদিকে ইংল্যান্ডের অধিনায়ক জো রুটও পাঁচ উইকেট নিয়েছেন, জ্যাক লিচের চারটি এবং ওয়াশিংটন সুন্দরের একটি উইকেট ছিল। পেসারদের মধ্যে কেবল ইশান্ত শর্মা এবং জোফ্রা আর্চার একটি করে উইকেট পেয়েছিলেন। এমন পরিস্থিতিতে দ্রুত বোলারদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচুর মিম শেয়ার করা হচ্ছে।

তৃতীয় টেস্টে কার্যত মাঠ চষে বেড়ালেন দুই দলের ফাস্ট বোলাররা, সোশ্যাল মিডিয়ায় উঠল মিমের ঝড় 4

ভক্তরা এরকম কিছু মন্তব্য করেছেন –

ম্যাচটি নিয়ে কথা বললে ইংল্যান্ড টস জিতে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। ইংল্যান্ড প্রথম ইনিংসে ১১২ রানে অল আউট হয়ে যায়। এর পরে টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে ১৪৫ রানে ধসে পড়ে। ৩৩ রানের লিড নিয়ে টিম ইন্ডিয়া দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে মাত্র ৮১ রানে গুটিয়ে যায়। ৪৯ রানের লক্ষ্যটি টিম ইন্ডিয়া সফল ভাবে অর্জন করেছিল, রোহিত শর্মা এবং শুভমান গিলের উদ্বোধনী জুটিটি সহজেই এই কম লক্ষ্যমাত্রা অর্জন করেছিল।

Leave a comment

Your email address will not be published.