ক্রিকেটকে বিদায় এই তারকা অলরাউন্ডারের, এক সময় আইপিএলের দামী ক্রিকেটার ছিলেন 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) অলরাউন্ডার ক্রিস মরিস (Chris Morris) সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার তিনি এ ঘোষণা দেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় হয়েছেন মরিস। ২০২১ সালের নিলামে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) তাকে ১৬.২৫ টাকায় কিনেছিল। দক্ষিণ আফ্রিকার হয়ে সব ফরম্যাটে ৬৯টি ম্যাচ খেলেছেন মরিস। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার (Australia) বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন তিনি।

২২ বছর বয়সে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেছিলেন

View this post on Instagram

A post shared by Chris Morris (@tipo_morris)

মরিস সোশ্যাল মিডিয়ায় অবসরের ঘোষণা দেন। তিনি আরও জানিয়েছেন যে তিনি এখন ঘরের দল টাইটানসের (Titans) সাথে কোচিংয়ের ভূমিকা পালন করতে যাচ্ছেন। মরিস একজন বোলিং অলরাউন্ডার হিসাবে স্বীকৃত ছিলেন, যিনি প্রায়শই ১৪০ কিমি প্রতি ঘন্টা গতিতে বল করতেন। তিনি অর্ডারে নেমে খুব দ্রুত রান তুলতেন। তিনি ২২ বছর বয়সে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেছিলেন।

২০২১ সালের নিলামে রাজস্থান রয়্যালস তাকে ১৬.২৫ টাকায় কিনেছিল

South Africa's Chris Morris announces retirement from international cricket  | CricketTimes.com

মরিস নভেম্বর ২০১২ সালে টি-টোয়েন্টি, ২০১৩ সালের জুনে ওডিআই এবং ২০১৬ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়। অলরাউন্ড খেলার কারণে মরিস আইপিএল নিলামে ভালো অর্থ পেয়েছেন। তাকে ২০১৬ সালে দিল্লি ডেয়ারডেভিলস (Delhi Daredevils), তারপর ২০২০ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এবং ২০২১ সালে রাজস্থান রয়্যালস মোটা অঙ্কের বিনিময়ে কিনেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *