ইংল্যান্ড নয় বরং ভারতীয় দলের ব্যাটিং নিয়ে ইমপ্রেস Eoin Morgan, স্বয়ং করলেন খোলসা

Eoin Morgan: ইংল্যান্ডকে তাদের একমাত্র বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়োন মর্গ্যান (Eoin Morgan) টি-২০ সিরিজে ভারতের ব্যাটিং অ্যাটিটিউড নিয়ে যথেষ্ট প্রভাবিত হয়েছেন। আর এ কথা ইয়োন নিজের সাম্প্রতিক বয়ানে প্রকাশ করেছেন। প্রসঙ্গত ভারতীয় দলের (Team India) ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু হওয়ার দিন কতক আগেই মর্গ্যান আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন।

এহেন মর্গ্যানকে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে (ENG vs IND) ভারতীয় দলের ব্যাটিং নিয়ে প্রশংসা করতে দেখা গেল। যা খানিকটা চমকে দেওয়ার মতোই।

ভারতীয় দলের ব্যাটিংয়ে প্রভাবিত প্রাক্তন ইংরেজ অধিনায়ক Eoin Morgan

Eoin Morgan

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল ইংল্যান্ডকে পরপর দুটি টি-২০ ম্যাচে হারিয়ে সিরিজে কব্জা করে ফেলেছে। এই দুই ম্যাচে ইয়োন মর্গ্যানের মতে ভারতীয় দলের ব্যাটিংয়ে ঝুঁকি নেওয়ার প্রবণতা যথেষ্ট প্রভাবশালী ছিল। এই ব্যাপারে স্কাই স্পোর্টসের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে মর্গ্যান বলেন,

“আমি ঝুঁকি নেওয়ার প্রতি ওদের (টিম ইন্ডিয়া) মনোভাবে বড় মাত্রায় পরিবর্তন দেখেছি। এটা অবিশ্বসনীয়ভাবে প্রভাবশালী থেকেছে”।

প্রথম দুই ম্যাচে ভারতীয় দলের ব্যাটিংয়ে শীর্ষক্রম ভাল শুরু করেছে। অধিনায়ক রোহিত শর্মা দুই ম্যাচে দারুণ শুরু করেছেন আর দ্বিতীয় ম্যাচে ঋষভ পন্থও তাকে যথেষ্ট ভাল সঙ্গ দিয়েছেন। যদিও ব্যাটিংয়ে দ্রুতগতির শুরু সত্ত্বেও ভারতীয় শীর্ষক্রম বড় স্কোর করতে পারেননি, কিন্তু তাও ভারতীয় ব্যাটসম্যানরা বড় শট খেলা থেকে পেছিয়ে থাকেননি।

গত টি-২০ বিশ্বকাপে ভারতের হার নিয়ে কথা বললেন Eoin Morgan

ইংল্যান্ড নয় বরং ভারতীয় দলের ব্যাটিং নিয়ে ইমপ্রেস Eoin Morgan, স্বয়ং করলেন খোলসা 1

ভারতীয় দল নিজেদের পজিটিভ আচরণের কারণেই শুরুর দুটি ম্যাচে বড় রান করতে সফল হয়েছে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলিংয়েও এই রান বাঁচাতে তারা সক্ষম হয়েছে। গত বছর খেলা হওয়া টি-২০ বিশ্বকাপে (ICC T-20 World Cup) ভারতের আচরণের একদম বিপরীত ছিল এই আচরণ। যা নিয়ে মর্গ্যানের বক্তব্য, টপ অর্ডারে ভারতের দৃষ্টিকোণ পুরনো ছিল, যে কারনে সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত এই বিশ্বকাপে ভারত হেরে গিয়েছিল। কিন্তু এখন ভারতের খেলার ধরণ সম্পূর্ণ বদল হয়ে গিয়েছে।

প্রথম ম্যাচ চলাকালীন প্রাক্তন ইংরেজ অধিনায়ক দিয়েছেন এই বয়ান

Eoin Morgan

এছাড়াও সাউথহ্যাম্পটনে খেলা হওয়া প্রথম টি-২০ ম্যাচে ইয়োন মর্গ্যান বলেছিলেন,

“আমার জন্য (বৃহস্পতিবার) ভারতের ব্যাপারে সবচেয়ে প্রভাবশালী বিষয় এটাই ছিল যে টি-২০ বিশ্বকাপের গ্রুপ চরণে ওদের কাছে কীসের অভাব ছিল। ওদের প্রত্যেক ব্যাটসম্যান ইংল্যান্ডের বোলারদের উপর কড়া প্রহার করেছে আর আগের দলে এমনটা ছিল না”।

Leave a comment

Your email address will not be published.