ঋষভ পন্থের কাছে প্রচুর মার খাওয়ার পর অবসরের কথা চিন্তা করেছিলেন ইংরেজ স্পিনার জ্যাক লিচ 1

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ ৮৮ বলে ৯১ রান করেছিলেন। এই সময়ে, পন্থ ইংল্যান্ডের স্পিনার জ্যাক লিচের বলগুলি যেভাবে মেরেছিলেন, তার পরে লিচের আত্মবিশ্বাস এতটাই ভেঙে গিয়েছিল যে তিনি আবার ক্রিকেট খেলতে চান কিনা সে বিষয়ে নিশ্চিত ছিলেন না।

Image result for rishabh pant

প্রথমবারের মতো ভারত সফরে আসা এই বাঁ হাতি স্পিনার প্রথম টেস্টের তৃতীয় দিনে পন্থের হাতে মারাত্মকভাবে মার খাওয়া সত্ত্বেও পরের দুই দিনে তিনি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিলেন এবং ইংল্যান্ডের হয়ে জয়ের মূল ভূমিকা পালন করেছিলেন। ছয় উইকেট নিয়ে ইংল্যান্ডকে ২২৭ রানের দুর্ধর্ষ জয় এনে দেন জ্যাক লিচ। আর ভারত সফরে নিজের প্রথম অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করেছেন জ্যাক লিচ।

Image result for rishabh pant jack leach

জনপ্রিয় সংবাদ মাধ্যম স্কাই স্পোর্টসে জ্যাক লিচ নিজের কলামে লিখেছেন, “এটি আমার প্রথম ভারত সফর এবং শুরুটা খুব শক্ত ছিল। প্রথম টেস্ট ম্যাচ চলাকালীন আমি জয়ের সময় অনেক ভাবনা অনুভব করেছি এবং আমি মনে করি এই কারণেই আমরা ক্রিকেটকে এত ভালবাসি। তৃতীয় দিনে আট ওভারে ৭৭ রান খাওয়ার পরে আমি নিশ্চিত ছিলাম না যে আমি আবার ক্রিকেট খেলতে চাইব কি না। তাই আমি সত্যিই গর্বিত যে আমি ফিরে এসে দলের জয়ে অবদান রেখেছি। কে ভাবতে পারে যে এই খেলাটি আপনাকে এমন দৃঢ় অনুভূতি দেবে যখন আমরা ম্যাচটি ২২৭ রানে জিতেছি।”

Image result for rishabh pant jack leach

এদিকে লিচ উইকেটে ভারতীয় ওপেনার রোহিত শর্মার উইকেট নিয়ে কথা বলেন, জানিয়েছেন যে এটি দুর্দান্ত এক বল ছিল যার কাছে ব্যাটসম্যানের কোনও উত্তর ছিল না। লিচ বলেছেন, “চতুর্থ দিনের শেষে আমি যে বলটি রোহিত শর্মাকে কয়রেছিলাম, আমি আসন্ন ম্যাচগুলিতেও এটি মাথায় রাখব। আমি পছন্দ করি তাঁর মতো একজন ব্যাটসম্যানকে দারুণ একটি বলে আউট করা।”

Image result for rohit sharmajack leach

এরপর আগামী টেস্ট ম্যাচের দলগঠন নিয়েও কথা বলেছেন জ্যাক লিচ। তিনি জানিয়েছেন যে ইংল্যান্ডের রোটেশন পলিসির কারণে দেশে ফিরে আসা উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার পরবর্তী তিনটি ম্যাচ মিস করবে। লিচ বলেছেন, “আসন্ন ম্যাচগুলিতে আমরা অবশ্যই জসকে মিস করব, যিনি বিশ্রামের জন্য দেশে ফিরেছেন।”

Leave a comment

Your email address will not be published.