INDvaENG: এই কারণে প্রথম টেস্টে কালো ব্যান্ড পড়ে খেলছে ইংল্যান্ডের দল

ভারত আর ইংল্যান্ডের মধ্যে আজ থেকে ৪ টেস্ট ম্যাচের সিরিজ শুরু হয়েছে। ম্যাচে ইংল্যান্ডের দল টস জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে ইংল্যান্ডের খেলোয়াড়রা হাতে কালো ব্যান্ড পড়ে মাঠে নামেন। ইংল্যান্ডের খেলোয়াড়দের কালো ব্যাণ্ড পড়ে মাঠে নামার কারণ তাদের দলের এক প্রাক্তন ক্রিকেটারের প্রয়াণ ঘটেছে।

ইংল্যান্ড দিল নিজেদের দিগগজ খেলোয়াড়কে শ্রদ্ধাঞ্জলী

INDvaENG: এই কারণে প্রথম টেস্টে কালো ব্যান্ড পড়ে খেলছে ইংল্যান্ডের দল 1

ম্যাএ যখন ইংল্যান্ডের ক্রিকেটারদের দেখা গিয়েছে তো তাদের দেখে সমর্থকরা সামান্য অবাক হয়ে যান। আসলে ম্যাচে ইংল্যান্ডের পুরো দল নিজেদের হাতে কালো ব্যান্ড পড়ে মাঠে নেমেছিলেন। এই কালো ব্যান্ড পড়ার কারণ ইংল্যান্ডের ক্রিকেটাররা নিজেদের প্রাক্তন ক্রিকেটার স্যার টম থমাসকে শ্রদ্ধাঞ্জলী দিয়েছেন।
প্রাক্তন ক্রিকেটার স্যার টম থমাসের সম্প্রতিই প্রয়াণ ঘটেছিল। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেট তারকা বয়স হয়েছিল ১০০ বছর, তিনি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন এবং গত মঙ্গলবার তিনি ইহলোক ত্যাগ করেন। তিনি ব্রিটিস সেনায় অফিসার হিসেবেও কাজ করেছিলে আর ব্রিটীর একজন জনপ্রিয় ব্যবসায়ীও ছিলেন। তিনি বেশকিছু সামাজিক কাজের জন্য অর্থ সংগ্রহের কাজও করতেন।

দলের অধিনায়ক প্রকাশ করলেন শোক

INDvaENG: এই কারণে প্রথম টেস্টে কালো ব্যান্ড পড়ে খেলছে ইংল্যান্ডের দল 2

প্রথম টেস্ট ম্যাচের টসের পর যখন ইংল্যাণ্ডের দল খেলা শুরু হওয়া আগে মাঠে পৌঁছোয় তখন জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড দলে হাতে কালো ব্যান্ড পড়েছিল। অন্যদিকে দলের অধিনায়ক জো রুট ইংল্যান্ড ক্রিকেট বোর্ড দ্বারা প্রকাশ করা একটি ভিডিওতে বলেছেন, “এটা দুঃখের খবর। আমি গত বছর তাঁর সঙ্গে কথা বলার সুযোগ পেয়েছিলাম। আমার বিশ্বাস যে তার পরিবার এই উত্তরাধীকার নিয়ে গর্ব করবে যা তিনি ছেড়ে গিয়েছেন”।

প্রথম টেস্ট ম্যাচে ইংল্যান্ড করেছে ভালো ব্যাটিং

INDvaENG: এই কারণে প্রথম টেস্টে কালো ব্যান্ড পড়ে খেলছে ইংল্যান্ডের দল 3

যদি প্রথম টস্ট ম্যাচে ইংল্যান্ডের খেলোয়াড়দের প্রদর্শনের দিকে নজর দেওয়া হয় তো দলের ব্যাটসম্যানরা ভালো শুরু এনে দিয়েছে। ইংল্যান্ডের দল প্রথম সেশনে ২ উইকেট হারিয়েছে অন্যদিকে দ্বিতীয় সেশনে তারা কোনো উইকেট হারায়নি। দুটি সেশনের খেলা শেষ হওয়ার পর ইংল্যান্ডের দল ২ উইকেট হারিয়ে ১৪০ রান করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *