নষ্ট হওয়া রিভিউ আবারও ইংল্যান্ডকে ফিরিয়ে দিল আম্পায়ার, অদ্ভুত ঘটনা ঘটল চিপকে 1

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনেই ডিআরএস নিয়ে ভারত ও ইংল্যান্ডের মধ্যে একটি বড় বিরোধ লেগেছিল। অন ফিল্ড আম্পায়ার অজিঙ্ক রাহানেকে নট আউট হিসাবে ঘোষণা করার পরে, ইংল্যান্ড দলটি ডিআরএসের ব্যবহার চেয়েছিল। কিন্তু সেখানে তৃতীয় আম্পায়ার অনিল চৌধুরী ইংল্যান্ডের আবেদনের কারণটি সঠিকভাবে বুঝতে পারেননি এবং রাহানকে নট আউট বলে অভিহিত করেছেন।

নষ্ট হওয়া রিভিউ আবারও ইংল্যান্ডকে ফিরিয়ে দিল আম্পায়ার, অদ্ভুত ঘটনা ঘটল চিপকে 2

যদিও এরপরে, রাহানেকে পুনরায় রিপ্লে পর্দায় দেখা গিয়েছিল এবং সেটিতে দেখা গিয়েছে, আউট ছিলেন অজিঙ্ক রাহানে। আর সেই নিয়ে জো রুট অন ফিল্ড আম্পায়ারদের সাথে কথা বলার পরে ইংল্যান্ডের নষ্ট হওয়া রিভিউ আবারও ফিরে আসে।

নষ্ট হওয়া রিভিউ আবারও ইংল্যান্ডকে ফিরিয়ে দিল আম্পায়ার, অদ্ভুত ঘটনা ঘটল চিপকে 3

দিনের ৭৫ তম ওভারে গিয়ে ঘটনাটি ঘটেছিল। জ্যাক লিচের বলে রাহানের গ্লাভ ছুঁয়ে ফরোয়ার্ড শর্ট লেগ ফিল্ডার অলি পোপের হাতে ক্যাচ এসেছিল। ইংল্যান্ড আবেদন করেছিল কিন্তু অন ফিল্ড আম্পায়ার তা ফিরিয়ে দিয়েছিল এবং তৃতীয় আম্পায়ার অনীল চৌধুরী লেগ স্টাম্পের বাইরে যাচ্ছে বল এই ভেবে রিভিউ প্রত্যাখ্যান করেছিলেন, কিন্তু ইংল্যান্ড দল ক্যাচের আবেদন করেছিল। তবে ইংল্যান্ড স্পষ্ট জানিয়ে দিয়েছিল যে তারা ব্যাটকে নয়, গ্লাভস স্পর্শ করে বলটি ধরার আবেদন করছে।

নষ্ট হওয়া রিভিউ আবারও ইংল্যান্ডকে ফিরিয়ে দিল আম্পায়ার, অদ্ভুত ঘটনা ঘটল চিপকে 4

বড় পর্দায় রিপ্লে দেখে রুট হতাশ হয়েছিলেন এবং অধিনায়ক অন ফিল্ড আম্পায়ারদের সাথে বিষয়টি নিয়ে গিয়েছিলেন। অনিল চৌধুরীর প্রত্যাখ্যান করার কারণে ইংল্যান্ডও একটি রিভিউ হারায়। তবে ইংল্যান্ডের এই পর্যালোচনা আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) খেলার নিয়ম ৩.৬.৮ এর অধীনে পুনরুদ্ধার করা হয়েছিল। কয়েক বল পরে মইম আলির বলে ৬৭ রানে অজিঙ্ক রাহানে বোল্ড হন। প্রথম দিনের খেলা শেষে ভারত ছয় উইকেট হারিয়ে ৩০০ রান করে। দুর্দান্ত ইনিংস খেলে রোহিত শর্মা তার টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.