ENG vs PAK: সিরিজের সেরা খেলোয়াড় হয়ে উৎফুল্ল স্যাম কুরান, সাফল্যের কৃতিত্ব ভাগ করলেন এই তারকা খেলোয়াড়ের সঙ্গে !! 1

ENG vs PAK: টি-২০ বিশ্বকাপ ২০২২ চ্যাম্পিয়ন হল ইংল্যান্ড। ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা নিজেদের করে নিল থ্রি লায়ন্সরা। এই জয়ে ওয়েস্ট ইন্ডিজের পাশে বসলো ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের পর দ্বিতীয় দল হিসেবে দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলো ইংলিশরা। আরো একবার ইংল্যান্ডের বিশ্বজয়, আরও একবার জয়ের নায়ক বেন স্টোকস। আর টুর্নামেন্টের সেরা হয়ে সবাইকে চমকে দিলেন ইংল্যান্ডের তরুণ তুর্কি স্যাম কুরান।

দ্বিতীয়বার টি-২০ চ্যাম্পিয়ন ইংরেজরা

ENG vs PAK: সিরিজের সেরা খেলোয়াড় হয়ে উৎফুল্ল স্যাম কুরান, সাফল্যের কৃতিত্ব ভাগ করলেন এই তারকা খেলোয়াড়ের সঙ্গে !! 2

জয়ের জন্য রান তাড়া করতে নেমে এ দিন, টুর্নামেন্ট সেরার দৌড়ে থাকা অ্যালেক্স হেলসকে প্রথম ওভারেই মাত্র ১ রানে ফেরান শাহিন আফ্রিদি। ইংল্যান্ড দ্বিতীয় উইকেট হারায় চতুর্থ ওভারে। এবার ৯ বল থেকে ১০ রান করে হারিস রউফের প্রথম শিকার ফিলিপ সল্ট। আর পাওয়ার প্লের শেষ ওভারে জশ বাটলারকে নিজের দ্বিতীয় শিকার বানান হারিস রউফ। আউট হবার আগে বাটলার করেন ১৭ বলে ২৬ রান।

পাকিস্তান চতুর্থ উইকেটের দেখা পায় ১৩তম ওভারে হ্যারি ব্রক ২৩ বলে ২০ রানে ফিরে গেলে। হ্যারি ব্রককে ফিরিয়ে বেন স্টোকের সাথে গড়ে তোলা ৩৯ রানের জুটি ভাঙেন শাদাব খান। তবে জয়ের পথে আর কোন সমস্যা আসতে দেননি স্টোকস-মইন আলি জুটি। তাদের ৩৫ বলে ৪৮ রানের জুটি যখন ভাঙে, জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন তখন ১০ বলে ৬ রান। ১২ বলে ১৮ রান করেন মইন আলি। বেন স্টোকস সেই ওভারেই জয় নিশ্চিত করে ফেলেন, নিশ্চিত করে ফেলেন এবং নিশ্চিত করে ফেলেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়।

টুর্নামেন্টের সেরা হলেন কুরান

এবারের টুর্নামেন্টে ১৫টি উইকেট সেরা খেলোয়াড় হওয়ার পর স্যাম কুরান বলেন, “স্টোকস যেভাবে খেলেছেন, ফাইনালে ওর অর্ধশতরানের ইনিংস তা এক কথায় অসাধারণ। দলের জন্য এভাবেই অবদান রেখে আসছেন বেন। এককথায় অসাধারণ। তাই মনে হয় না আমার এই পুরস্কার পাওয়া উচিত। এটা ওরই পাওয়া উচিত। আমরা এই জয়টা উপভোগ করতে চলেছি কারণ এটি খুব বিশেষ একটা পাওয়া। রান তাড়া করে ম্যাচটা জেতাটা মোটেও সহজ ছিল না। পাকিস্তান বল করার সময়বলটা ভালো সুইং করছিল। আমাদের দলের ব্যাটসম্যানরা যেভাবে ব্যাটিং করেছে তা সত্যিই তারিফযোগ্য। কোন সন্দেহ নেই শেষ পর্যন্ত যোগ্য দল হিসেবেই আমরা চ্যাম্পিয়ন হয়েছি।

Leave a comment

Your email address will not be published.