ENG vs NZ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া প্রথম টেস্টের (ENG vs NZ) জন্য ইংল্যান্ড তাদের একাদশ ঘোষণা করেছে। নতুন অধিনায়ক বেন স্টোকসের অধীনে টেস্টে অভিষেক হবে ম্যাথু পটসের। ডারহাম ফাস্ট বোলার পটস এই কাউন্টি মরশুমে দুর্দান্ত পারফরমেন্স করে ইংল্যান্ড দলে জায়গা করে নেন। অন্যদিকে জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড জুটিকে একসঙ্গে খেলতে দেখা যাবে।

কাউন্টি চ্যাম্পিয়নশিপ ২০২২-এ পটস ৩৫ উইকেট নিয়েছেন

২৩ বছর বয়সী পটস কাউন্টি চ্যাম্পিয়নশিপ ২০২২-এ তার বোলিংয়ে মুগ্ধ, ছয় ম্যাচে ১৮.৫৭ গড়ে ৩৫ উইকেট নিয়েছিলেন। এরই মধ্যে তিনি চারবার পাঁচ উইকেট শিকার করেছেন। ডানহাতি ফাস্ট বোলার পটস এখনও পর্যন্ত ২৪টি প্রথম-শ্রেণীর ম্যাচে ২৬.৯০ গড়ে ৭০টি উইকেট নিয়েছেন। এদিকে ৪০ রানে সাত উইকেট নেওয়াই তার সেরা পারফরমেন্স।

ENG vs NZ: লর্ডস টেস্টের জন্য একাদশ ঘোষণা করল ইংল্যান্ড, অভিষেক হতে চলেছে এই ভয়ঙ্কর পেস বোলারের 1

ওভারটন এবং ব্রুক বেঞ্চে থাকবেন

পটসকে দলে সুযোগ দেওয়ায় ক্রেইগ ওভারটন জায়গা করে নিতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলা টেস্টে শেষ টেস্ট খেলেছেন তিনি। একই সময়ে, আনক্যাপড হ্যারি ব্রুককেও ইংল্যান্ড বেঞ্চে দেখা যাবে। ইয়র্কশায়ারের ব্যাটসম্যান ব্রুকও কাউন্টি চ্যাম্পিয়নশিপ ২০২২-এ অসাধারণ পারফরমেন্সের মাধ্যমে ইংলিশ টেস্ট স্কোয়াডে জায়গা করে নেন। একাদশে সুযোগ পেয়েছেন ওপেনার অ্যালেক্স লি’ও।

প্রথম টেস্টের জন্য ইংল্যান্ডের একাদশ

বেন স্টোকস (অধিনায়ক), অ্যালেক্স লি, জ্যাক ক্রাউলি, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন ফক্স (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন, জ্যাক লিচ, ম্যাথু পটস

Leave a comment

Your email address will not be published.