Ravi Shastri

ENG vs IND: ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচে ভারতীয় ওপেনার শুভমান গিল ১৭ রান করে আউট হয়ে যান। শুভমান গিলকে প্যাভিলিয়নের পথ দেখান ইংল্যান্ডের তারকা ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন। আসলে জেমস অ্যান্ডারসনের দেরিতে সুইং করা একটি ডেলিভারির ঠিকমতো মোকাবিলা করতে ব্যর্থ হন তিনি। সেই বলে খোঁচা দিয়ে স্লিপে ধরা পড়েন গিল। এবার শুভমান গিলকে নিয়ে বড়সড় বক্তব্য দিলেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি বলেন, ভারতীয় ওপেনার শুভমান গিলকে আরও শৃঙ্খলাবদ্ধ হতে হবে। শুভমান গিলকে বুঝতে হবে তার উইকেটের মূল্য।

‘শুভমান গিলকে তার খেলায় শৃঙ্খলা আনতে হবে’

ENG vs IND: এই ভারতীয় ওপেনারের ওপর ক্ষেপে লাল রবি শাস্ত্রী, আউট হওয়ার ধরণ নিয়ে বললেন এই কথা !! 1

প্রাক্তন কোচ রবি শাস্ত্রী বলেছেন, শুভমন গিল যেভাবে ইংল্যান্ডের বিরুদ্ধে আউট হয়েছেন তা খুবই দুর্ভাগ্যজনক। তিনি বলেন, “এই তরুণ খেলোয়াড়কে তার খেলায় শৃঙ্খলা আনতে হবে। যে শটে তিনি আউট হয়েছেন সেটি কোন শটই নয়। এমন শট খেলে আউট হলে আপনি হতাশ হবেন। এজবাস্টনের মাঠটি এমন যেখানে আপনি সহজেই রান করতে পারেন। তবে এর জন্য আপনাকে উইকেটে থাকতে হবে। তারপরে আপনি রান করতে পারবেন।”

ভারতীয় ইনিংসের হাল ধরেন পন্থ ও জাদেজা

ENG vs IND: এই ভারতীয় ওপেনারের ওপর ক্ষেপে লাল রবি শাস্ত্রী, আউট হওয়ার ধরণ নিয়ে বললেন এই কথা !! 2

প্রথম টেস্টের প্রথম দিনের খেলার দিকে নজর দিলে দেখা যাবে, প্রাথমিক ধাক্কা  দারুণ কামব্যাক করেছে ভারতীয় দল। ভারতীয় দল ৯৭ রানের মাথায় তাদের প্রথম পাঁচটি উইকেট হারিয়ে ফেলে। তবে উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ইনিংসটি সামলে নেন। দুই খেলোয়াড়ের মধ্যে ২০০ রানের জুটি তৈরি হয়। ঋষভ পন্থ ১১১ বলে ১৪৬ রান করেন, আর রবীন্দ্র জাদেজা ৮৩ রানে অপরাজিত থাকেন। প্রথম দিনের খেলা শেষে ভারতের স্কোর ৭ উইকেটে ৩৩৭।

ব্যাট হাতে রান পাননি পূজারাও

ENG vs IND: এই ভারতীয় ওপেনারের ওপর ক্ষেপে লাল রবি শাস্ত্রী, আউট হওয়ার ধরণ নিয়ে বললেন এই কথা !! 3

শাস্ত্রী আরও মন্তব্য করেছেন যে গিল এজবাস্টনে বড় রান করার সুযোগ মিস করার জন্য নিজেও দুঃখিত হবেন। তিনি বলেন, “আউট হওয়ার পর গিল নিজেও খুবই হতাশ হবে। সেট হয়ে গেলে ও রান করে। এর আগে সবকিছু ঠিকঠাক চলছিল, কিন্তু অফ স্টাম্পের বাইরে গিয়ে বল খেলতে গিয়ে আউট হয়ে গেল”। গিলকে আউট করার পর অ্যান্ডারসন আরেক ওপেনার চেতেশ্বর পূজারাকে (১৩) আউট করেন। কাউন্টি ক্রিকেটে দুরন্ত ছন্দে থাকা সত্ত্বেও এই ম্যাচে ফ্লপ করলেন তিনি। তবে তিনি অ্যান্ডারসনের যে ডেলিভারিতে আউট হয়েছেন, তা এক কথায় অনবদ্য।

Leave a comment

Your email address will not be published.