ENG vs IND: 'ঋষভ পন্থ অধিনায়কত্বের যোগ্যই নন', দাবি এই প্রাক্তন পাকিস্তানী ক্রিকেটারের ! 1

ENG vs IND: ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে প্রথমবার ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছিলেন ঋষভ পন্থ। অধিনায়ক হিসেবে এটাই ছিল তার প্রথম সিরিজ। পন্থের শুরুটা অবশ্য খুব একটা ভালো হয়নি। তার নেতৃত্বে প্রোটিয়াদের বিরুদ্ধে সিটিজের প্রথম দুটি ম্যাচেই হারতে হয় ভারতকে। তবে এরপর টিম ইন্ডিয়া ঘুরে দাঁড়িয়ে টানা দুই ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজ ২-২ ড্র করে। শেষ ম্যাচটি অবশ্য বৃষ্টির জন্য পরিতক্ত হয়ে যায় এবং সিরিজের কোন ফলাফল হয়নি।

দক্ষিণ আফ্রিকা সফর এখন অতীত। এখন ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়া। তবে বল গড়ানোর আগেই খারাপ খবরের মুখোমুখি হতে হয় ভারতকে। দলের অধিনায়ক রোহিত শর্মাকে কোভিড পজিটিভ পাওয়া যায়। রোহিত যদি মাঠে না নামতে পারেন, তাহলে নতুন অধিনায়ক খুঁজতে হবে টিম ম্যানেজমেন্টকে। সেই কারণেই এখন ঋষভ পন্থের নামও অধিনায়কের দৌড়ে (ভারত বনাম ইংল্যান্ড ৫ নম্বর টেস্ট) রয়েছে। এমন পরিস্থিতিতে পন্থের অধিনায়কত্ব নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়াও।

কী বললেন দানিশ কানেরিয়া?

ENG vs IND: 'ঋষভ পন্থ অধিনায়কত্বের যোগ্যই নন', দাবি এই প্রাক্তন পাকিস্তানী ক্রিকেটারের ! 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের স্ট্যান্ড-ইন অধিনায়ক হিসেবে ঋষভ পন্থকে নিযুক্ত করা হয়েছিল। প্রথম দুই ম্যাচে টানা দুই হারের পর ভারতকে ঘুরে দাঁড়াতে সাহায্য করার পর তিনি তার অধিনায়কত্বে মুগ্ধ করতে সক্ষম হন। কিন্তু ব্যাট হাতে তার ব্যক্তিগত ফর্ম ভালো ছিল না। কানেরিয়া তার ইউটিউব চ্যানেলে একটি ভিডিওতে বলেন, “ঋষভ পন্থ ব্যাটসম্যান হিসেবে দুর্দান্ত। সেই বিষয়ে কোন সন্দেহ নেই। তবে অধিনায়ক হওয়ার মতো পরিপক্ক নন তিনি। দক্ষিণ আফ্রিকা সিরিজে দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলেও ভালো করতে পারেননি তিনি। অধিনায়কত্বও তার ব্যাটিংয়ের উপর প্রভাব ফেলছে। আমার মনে হয় তার আর অধিনায়ক হওয়া উচিত নয়।”

পয়লা জুলাই থেকে শুরু শেষ টেস্ট

ENG vs IND

পয়লা জুলাই থেকে এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের একমাত্র গুরুত্বপূর্ণ পঞ্চম টেস্টের আগে এমন মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ। পুনঃনির্ধারিত টেস্ট ম্যাচটি গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজের ভাগ্য নির্ধারণ করবে যেখানে টিম ইন্ডিয়া ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। কোভিড-১৯ এর কারণে সিরিজের শেষ টেস্ট ম্যাচটি স্থগিত করা হয়েছিল। যা পরিস্থিতি তাতে এটাই ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জেতাই এটা সুবর্ণ সুযোগ। এই ম্যাচটি না হারলেই এই সিরিজ পকেটে পুরে নেবে টিম ইন্ডিয়া।

Leave a comment

Your email address will not be published.