ENG vs IND: বিরাটের অধিনায়ক হওয়ার সম্ভাবনায় জল ঢাললেন এই বিখ্যাত কোচ! কারণটা জানলে চোখ কপালে উঠবে 1

ENG vs IND: রোহিত শর্মা কোভিড-১৯ পজিটিভ এবং বর্তমানে টিম হোটেলেই আইসোলেশন সময় কাটাচ্ছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে তার টেস্ট খেলার সম্ভাবনা ক্ষীণ। এই পরিস্থিতিতে, ১ জুলাই থেকে শুরু হতে চলা এই টেস্ট ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক বেছে নেওয়ার কাজ চলছে। জাসপ্রীত বুমরাহ দলের সহ-অধিনায়ক এবং তাই তিনি এই ম্যাচে অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন। এর পাশাপাশি ঋষভ পন্থও দৌড়ে রয়েছেন যিনি আইপিএল এবং সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতের অধিনায়কত্ব করেছেন। এসবের মাঝে বিরাট কোহলিকে আবারও এক ম্যাচের অধিনায়ক করা নিয়ে আলোচনা চলছে। কিন্তু কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা এইসব আলোচনা একেবারেই প্রত্যাখ্যান করেছেন।

কী বললেন কোচ রজকুমার?

ENG vs IND: বিরাটের অধিনায়ক হওয়ার সম্ভাবনায় জল ঢাললেন এই বিখ্যাত কোচ! কারণটা জানলে চোখ কপালে উঠবে 2

রাজকুমার শর্মা বলেছেন, ‘বিরাটকে বরখাস্ত বা অপসারণ করা হয়নি। তিনি নিজেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। এই অবস্থায় তাকে আবার দলের নেতৃত্ব দিতে পারে যাবে বলে মনে করি না। আমি জানি না নির্বাচক বা বিসিসিআই কী সিদ্ধান্ত নেবে। এটা সত্যি যে বিরাট একজন টিম ম্যান এবং চায় ভারত ভালো পারফর্ম করুক এবং দলে নিজের অবদান রাখুক। এবং আমি মনে করি সে ব্যাটসম্যান হিসেবে খুব ভালো করছে।”

এই সময়ের মধ্যে বিরাট কোহলি সেঞ্চুরি করতে না পারলেও রাজকুমার শর্মা তার হয়ে কথা বলেছেন। তিনি বলেন, ‘সেঞ্চুরি করার চেয়ে ভারতের জয় তার কাছে বেশি গুরুত্বপূর্ণ। তিনি কখনও রেকর্ডের পিছনে দৌড়ান না। যতক্ষণ ব্যাট হাতে ভালো অবদান রাখছেন, ততক্ষণ তিনি নিজের ব্যক্তিগত অর্জন নিয়ে ভাবেন না।” এবারের আইপিএলে একেবারেই ভালো ফর্মে ছিলেন না বিরাট। বেশ কয়েকবার তিনি শূন্য রানেও আউট হয়েছেন। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেননি তিনি। সব মিলিয়ে সময়টা কিন্তু সত্যি ভালো যাচ্ছে না বিরাটের।

সিরিজে ২-১ এগিয়ে টিম ইন্ডিয়া

ENG vs IND: বিরাটের অধিনায়ক হওয়ার সম্ভাবনায় জল ঢাললেন এই বিখ্যাত কোচ! কারণটা জানলে চোখ কপালে উঠবে 3

১ জুলাই থেকে এজবাস্টন ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচ শুরু হবে। এই টেস্টটি গত বছর অনুষ্ঠিত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচ। গত বছর কোরানার কারণে এই টেস্ট সিরিজ শেষ করা যায়নি। এই টেস্ট সিরিজের চার ম্যাচে এখন পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় দল। তাই এই টেস্ট ম্যাচটি না হারলেই ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জিতে নেবে টিম ইন্ডিয়া।

Leave a comment

Your email address will not be published.