ENG vs IND: টি-২০'র আঙিনায় দুর্দান্ত ভারত, হার্দিক ম্যাজিকে সাউদাম্পটনে ইংরেজ বধ রোহিত শর্মাদের 1

ENG vs IND: সদ্য টেস্ট হেরে সদ্য সমালোচনার মুখে পড়তে হয়েছিল ভারতীয় দলকে। তবে টি-২০ ক্রিকেটে ফিরতেই ফের ছন্দে টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার, সাউদাম্পটনের রোজ বাউলে হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড পারফরমেন্সের ওপর ভর করে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ইংল্যান্ডকে ৫০ রানের ব্যবধানে হারিয়ে দিল ভারত। ইয়ন মর্গ্যানের অবসরের পর সদ্যই ইংল্যান্ডের সাদা বলের অধিনায়কত্ব পেয়েছেন জস বাটলার। ভারতের তার নেতৃত্বের অভিষেক হয়। কিন্তু এই হারের ফলে এই দিনটা মোটেও মনের মতো হল না বাটলারের জন্য।

ব্যাট হতে ভারতের শুরুটা দুর্দান্ত হয়

ENG vs IND: টি-২০'র আঙিনায় দুর্দান্ত ভারত, হার্দিক ম্যাজিকে সাউদাম্পটনে ইংরেজ বধ রোহিত শর্মাদের 2

সাউদাম্পটনে সিরিজের প্রথম টি-২০’তে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রানের বিশাল সংগ্রহ করে টিম ইন্ডিয়া। এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘদিন পর ভারতের জার্সিতে মাঠে ফিরলেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট হাতে শুরুটাও দারুণ করেন। আউট হওয়ার আগে ১৪ বলে করেন ২৪ রান। শেষ কয়েকটা সিরিজে দুরন্ত ছন্দে থাকা ইশান কিষাণ এই ম্যাচ আহামরি কিছু করতে পারলেন না। অল্প রানেই প্যাভিলিয়নে ফিরলেন তিনি। সর্বোচ্চ ৩৩ বলে ৫১ রান আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। এছাড়া সূর্যকুমার যাদব ৩৯, দিপক হুডা ৩৩, অক্ষর প্যাটেল ১৭ ও দিনেশ কার্তিক ১১ রান করেন।ইংলিশ বোলারদের মধ্যে মঈন আলি ২টি, ক্রিস জর্ডান ২টি এবং টপলে, মিলস ও পার্কিনসন একটি করে উইকেট তুলে নেন।

শুরু থেকেই হোঁচট খায় ইলিংশ ব্যাটিং

ENG vs IND: টি-২০'র আঙিনায় দুর্দান্ত ভারত, হার্দিক ম্যাজিকে সাউদাম্পটনে ইংরেজ বধ রোহিত শর্মাদের 3

জবাব ব্যাট ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ১৪৮ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। মঈন আলি ৩৬, হ্যারি ব্রোক ২৮, ক্রিস জর্ডান ২৬ ও ডেভিড মালান ২১ যা একটু আধটু রান করেন। ভারতীয় বোলারদের মধ্যে পান্ডিয়া ৪ ওভারে ৩৩ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন। এছাড়া আইপিএলে ভালো খেলা আরশদীপ সিং ২টি, যুজবেন্দ্র চাহাল ২টি এবং ভুবেনেশ্বর কুমার ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট নেন। গোটা আইপিএল জুড়ে ব্যাট হাতে আগুনে মেজাজে থাকা জস বাটলার এ দিন পুরোপুরি ফ্লপ। কোন রান না করেই ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। অধিনায়ক বাটলারের পাশাপাশি রান পাননি জেসন রয়, লিয়াম লিভিংস্টোনের মতো তাবড় তাবড় ইংলিশ ব্যাটসম্যানরা।

Leave a comment

Your email address will not be published.