আইপিএল এর টাইটেল স্পনসর হিসেবে থাকছে না ড্রিম ইলেভেন, আসছে এই বিশাল মাপের সংস্থা 1

পূর্ব লাদাখের সহিংস সংঘর্ষের পরে ভারত-চীন সীমান্তে উত্তেজনার পরিপ্রেক্ষিতে গত বছরের আইপিএল চিনা মোবাইল সংস্থা ভিভো নিজেদের টাইটেল স্পনসরশিপ এক বছরের জন্য স্থগিত করে দেয়। আর এই সময়ে অনলাইন গেমিং সংস্থা ড্রিম ইলেভেন টাইটেল স্পনসরশিপের দায়িত্ব পায়। এই বছরেও নতুন টাইটেল স্পনসরের খোঁজ করা হয়েছিল। তবে ভিভোর কাছে ড্রিম ইলেভেন যে অর্থের প্রস্তাব দিয়েছে, তা নিয়ে সন্তুষ্ট নয় সংস্থাটি। এমন পরিস্থিতিতে আইপিএল এর টাইটেল স্পনসর হিসেবে নতুন মরশুমে আরও একবার ভিভোর সঙ্গে থাকার সম্ভাবনা রয়েছে।

Image result for ipl title sponsor

এই বিষয়ে বিসিসিআইয়ের একটি সূত্র জনপ্রিয় নিউজ এজেন্সি পিটিআইকে জানিয়েছে, “ড্রিম ইলেভেন এবং আনঅ্যাকাডেমি থেকে ভিভোর কাছে যে অফার এসেছে, সেই অফার নিয়ে ভিভো সন্তুষ্ট নয়। তাই এই বছর, ভিভো নিজেদের কাছে আইপিএল এর টাইটেল স্পনসরশিপ রাখার সিদ্ধান্ত নিয়েছে।”

Image result for vivo ipl

লাদাখের ভারত ও চিন সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষের পরে, ড্রিম ইলেভেন এক বছরের জন্য মোট ২২২ কোটি টাকায় টাইটেল স্পনসরশিপ কিনেছিল। গত বছর, চিনা সেনাদের সাথে সহিংস সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হয়েছিলেন। তার পর থেকে দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে অনেক টানাপোড়েন ছিল। দেশ থেকে চিনা সংস্থা নিষিদ্ধ করার দাবি তুলেছিল অনেকে। দেশের সাধারণ জনগণ আইপিএল এর টাইটেল স্পনসর হিসেবে চিনা সংস্থা ভিভোর অর্থ প্রদান পছন্দ করছিল না। আর সেই কারণে কার্যত সরে যেতে বাধ্য হয়েছিল ভিভো।

Image result for vivo ipl

ভিভো ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত পাঁচ বছরের টাইটেল স্পনসর হিসাবে বিসিসিআইকে ২১৯০ কোটি টাকা প্রদান করেছিল। ভিভোর কাছ থেকে প্রাপ্ত অর্থের মধ্যে বিসিসিআই সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলিকে ২৭.৫ কোটি টাকা প্রদান করে। আগামী ২০২৩ সালে, বিসিসিআই টাইটেল স্পনসরের জন্য একটি নতুন সংস্থা আনতে পারে এবং সেই জন্য একটি নিলাম পরিচালনা করতে পারে।

Leave a comment

Your email address will not be published.