ভারতের এই ম্যাচ উইনারের পারফর্মেন্সে অসন্তুষ্ট সালমান বাট, দিলেন সফলতার পরামর্শ 1

ইংল্যান্ড সফরে ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের ব্যাট চুপ করে আছে। তিনি এখন পর্যন্ত পাঁচ ইনিংসে ১৭.৪০ গড়ে মাত্র ৮৭ রান করেছেন। চলন্ত বলগুলোতে তার সংগ্রাম স্পষ্ট দেখা যায় শেষ তিন ম্যাচে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট বিশ্বাস করেন যে পান্তকে একটু ধৈর্য দেখাতে হবে। লিডস টেস্টে ইংল্যান্ড ভারতকে এক ইনিংস ও ৭৬ রানে পরাজিত করে পাঁচ টেস্টের সিরিজে ১-১ সমতায়।

ভারতের এই ম্যাচ উইনারের পারফর্মেন্সে অসন্তুষ্ট সালমান বাট, দিলেন সফলতার পরামর্শ 2

তার সর্বশেষ ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিওতে বাট বলেছিলেন, “ঋষভ পন্থের ইংরেজি কন্ডিশনে সফল হওয়ার কৌশল নেই। তিনি বোলারদের বিরুদ্ধে সরাসরি যেতে পারেন না। সে এভাবে একটি বা দুটি ভালো ইনিংস খেলতে পারে। কিন্তু ঋষভ পন্থ এভাবে খেলে সফল টেস্ট ব্যাটসম্যান হতে পারেন না। তাকে কিছুটা ধৈর্য দেখাতে হবে এবং তার প্রতিরক্ষামূলক কৌশল নিয়েও কাজ করতে হবে। তিনি আরও বলেছিলেন যে পন্থের প্রচুর শট আছে কিন্তু তার সেই শক্তিশালী প্রতিরক্ষা নেই, বিশেষত এই ধরনের পরিস্থিতিতে।”

ভারতের এই ম্যাচ উইনারের পারফর্মেন্সে অসন্তুষ্ট সালমান বাট, দিলেন সফলতার পরামর্শ 3

তিনি বলেন, “ভারত ও অস্ট্রেলিয়ায় তিনি সফল হতে পারেন কারণ সেখানে বল বেশি সুইং হয় না। কিন্তু যেখানেই বল সুইং বা সিম, সেখানে ঋষভ পন্থের জন্য বর্তমান টেকনিক মোকাবিলা করা কঠিন হবে।” লিডস টেস্টের চতুর্থ দিনের ৫৪ মিনিটের মধ্যে সাত উইকেট হারিয়েছে ভারত। অলি রবিনসন দ্বিতীয় ইনিংসে ভারতের পাঁচ উইকেট লাভ করেন এবং ভারতের দ্বিতীয় ইনিংস ২৭৮ রানে নেমে যায়।

Leave a comment

Your email address will not be published.