বিসিসিআইএর এখন মনে পড়েছে এইখেলোয়াড়দের কথা, আইপিএলের মতো শুরু করতে চলেছে এই টুর্নামেন্ট

অল ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর ফিজিক্যালি চ্যালেঞ্জড (এআইসিপিসি)এর সভাপতি প্রাক্তন ভারতীয় খেলোয়াড় কারসন ঘাউড়ি অনলাইন প্রেস কনফারেন্সের মাধ্যমে ঘোষণা করেছেন যে প্রতিবন্ধী ক্রিকেটারদের জন্য টি-২০ টুর্নামেন্টের আয়োজোন ১৫ থেকে ১৮ এপ্রিলের মধ্যে আয়োজন করা হবে, যা আইপিএলের ফর্ম্যাটে খেলা হবে।

বিসিসিআইএর এখন মনে পড়েছে এই খেলোয়াড়দের কথা, আইপিএলের মতো শুরু করতে চলেছে এই টুর্নামেন্ট 1

ফিফারেন্টলি এবেলড ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ হরিয়ানা (ডিএসিএএইচ), অলইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর ফিজিক্যালি চ্যালেঞ্জড এই টুর্নামেন্টকে সোনিপথ আর চন্ডিগড়ে আয়োজন করার কথা ভাবছে। এই প্রতিবন্ধী প্রিমিয়ার লীগে ১০০র বেশি প্রতিবন্ধী খেলোয়াড়কে খেলতে দেখা যাবে। এই লীগে হরিয়ানা হ্যারিকেন্স, ব্যাঙ্গালুরু ওয়ারিয়র্স, দিল্লি ডমিনোজ, কলকাতা টাইগার্স এবং মুম্বাই চ্যাম্পসের মতো দল অংশ নেবে।

প্রত্যেক দল পাবে চারটি করে ম্যাচ খেলার সুযোগ

বিসিসিআইএর এখন মনে পড়েছে এই খেলোয়াড়দের কথা, আইপিএলের মতো শুরু করতে চলেছে এই টুর্নামেন্ট 2

কারসন ঘাউড়ি পরিস্কার করে দিয়েছেন যে এই লীগে প্রত্যেক দল চারটি করে ম্যাচ খেলবে। যেখানে প্রথম দিন চারটি ম্যাচ হরিয়ানার সোনিপথে অবস্থিত মোতিলাল নেহেরু স্পোর্টস এবং মডার্ন স্কুলে আয়োজিত করা হবে। বাকি অন্য ম্যাচ এবং ফাইনালের আয়োজন চন্ডীগড়ের সেক্টর ১৬-এর ক্রিকেট স্টেডিয়াম এবং সেক্টর ২৬ এর গভর্নমেন্ট মডেল সিনিয়র সেকেণ্ডারি স্কুলে হবে। আগামী ডিপিএল লীগে ইংল্যান্ডে হওয়া ফিজিক্যালি ডিসেবল্ড ওয়ার্ল্ড ক্রিকেট সিরিজ ২০১৯ এ অংশ নেওয়া প্রতিবন্ধী খেলোয়াড়দেরও খেলতে দেখা যাবে। প্রসঙ্গত এই বড়ো টুর্নামেন্টে ভারত ইংল্যান্ডকে হারিয়ে এই বিশ্ব খেতাব জিতেছিল।

প্রতিবন্ধী খেলোয়াড়দের স্তরকে উন্নত করার জন্য ডিপিএলের মতো টুর্নামেন্ট

বিসিসিআইএর এখন মনে পড়েছে এই খেলোয়াড়দের কথা, আইপিএলের মতো শুরু করতে চলেছে এই টুর্নামেন্ট 3

ডিফারেন্টলি এ্যবল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ হরিয়ানার সচিব দীনেশ কুমার যিনি প্রতিবন্ধী দলের প্রাক্তন অধিনায়কও ছিলেন, জানিয়েছেন যে এই বিশ্ব খেতাব জেতার পর প্রতিবন্ধী খেলোয়াড়দের স্তরকে আরও বেশি উন্নত করার কারণে বড়ো প্রতিযোগীতার আয়োজন করা হচ্ছে।
এই ভাবনার অধীনেই প্রতিবন্ধী খেলোয়াড়দের মনোবল বাড়ানোর জন্য ২০১৭য় ডিপিএলের মতো টুর্নামেন্ট শুরু করা হয়েছে। যে টুর্নামেন্টের প্রথম চ্যাম্পিয়ন ছিল মুম্বাই চ্যাম্পস দল। আগামী ডিপিএল টুর্নামেন্তকে মানুষের মধ্যে আরও বেশি আগ্রহ বাড়ানোর জন্য এই লীগে ভারতের জোরে বোলার এস শ্রীসন্থকে ব্র্যান্ড অ্যাম্বাসডর করা হয়েছে, যিনি ফাইনালে ম্যাচে এই লীগে খেলতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *