অমিত শাহের সঙ্গে নৈশভোজ, আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা! সৌরভ গাঙ্গুলির রাজনীতি নিয়ে বিভ্রান্ত সবাই! 1

বিসিসিআই (BCCI) সভাপতি এবং প্রাক্তন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) আজকাল বেশ আলোচনায় রয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ (Amit Shah) সম্প্রতি সৌরভ গাঙ্গুলির বাড়িতে ডিনারে পৌঁছেছেন। জল্পনা ছিল সৌরভ গাঙ্গুলি এখন বিজেপির কাছাকাছি আসছেন। এর পরই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রশংসা করে সবাইকে চমকে দিয়েছেন ‘দাদা’। কেউ বুঝতে পারছেন না সৌরভ গাঙ্গুলীর ‘রাজনীতি’ কী? আসলে, সৌরভ গাঙ্গুলি একটি প্রোগ্রামে পৌঁছেছিলেন। এখানে তিনি বলেছেন যে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের খুব ঘনিষ্ঠ। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মন্ত্রী ফিরহাদ হাকিমও যে কর্মসূচিতে পৌঁছেছিলেন, সেখানে পৌঁছেছিলেন। ফিরহাদ হাকিম সম্পর্কে সৌরভ গাঙ্গুলি বলেন, দুজনেরই পারিবারিক বন্ধন রয়েছে। গাঙ্গুলি বলেছিলেন যে তিনি হাকিমকে প্রথম শ্রেণিতে পড়ার সময় থেকেই চেনেন। গাঙ্গুলি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করার পরে রাজনৈতিক পণ্ডিতরা বিভ্রান্ত হয়ে পড়েছেন।

বিজেপি নিয়ত যোগাযোগ রাখছে

অমিত শাহের সঙ্গে নৈশভোজ, আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা! সৌরভ গাঙ্গুলির রাজনীতি নিয়ে বিভ্রান্ত সবাই! 2

পশ্চিমবঙ্গে, বিজেপি ক্রমাগত ক্ষমতাসীন টিএমসিকে চ্যালেঞ্জ করার চেষ্টা করছে। এই প্রচেষ্টায়, বিজেপির বড় নেতারা দীর্ঘদিন ধরে সৌরভ গাঙ্গুলিকে তাদের পাশে আনার চেষ্টা করছেন। সৌরভ গাঙ্গুলিও অনেক নেতার সঙ্গে একটানা দেখা করে চলেছেন। এই ধারাবাহিকতায় অমিত শাহ পশ্চিমবঙ্গে পৌঁছলে সৌরভ গাঙ্গুলীর সঙ্গেও দেখা করেন তিনি। এ কারণে রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে যে বিধানসভা নির্বাচনে হারের পর নতুন করে চেষ্টা চালাচ্ছে বিজেপি। এমনও জল্পনা ছিল যে বিজেপি সৌরভ গাঙ্গুলিকে নিজের ভাঁজে আনার চেষ্টা করছে। এটাও বলা হয়েছিল যে আগামী লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে এমন একটি মুখ পেতে চাইছে বিজেপি।

মমতার প্রশংসা করে খেলা নষ্ট করলেন গাঙ্গুলি!

অমিত শাহের সঙ্গে নৈশভোজ, আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা! সৌরভ গাঙ্গুলির রাজনীতি নিয়ে বিভ্রান্ত সবাই! 3

বলা হচ্ছে যে সৌরভ গাঙ্গুলি পশ্চিমবঙ্গের রাজনীতি বোঝেন এবং বাবুল সুপ্রিয়র মতো তিনিও বিশ্বাস করেন যে বাংলায় তৃণমূলের সঙ্গে থাকার সুবিধা আছে। সক্রিয় রাজনীতিতে না থাকলেও তাকে সবসময় মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষেই মনে হয়। এবারও মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে ইঙ্গিত দিয়েছেন তিনি এত সহজে বিজেপির দরবারে যেতে চলেছেন না। তথ্য অনুযায়ী, অমিত শাহের পাশাপাশি সৌরভ গাঙ্গুলির বাড়িতে ডিনারে উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী, স্বপন দাশগুপ্ত, সুকান্ত মজুমদারের মতো নেতারাও। তা সত্ত্বেও, মনে হচ্ছে সৌরভ গাঙ্গুলি রাজি হননি এবং বিজেপি নেতাদের অক্ষত অবস্থায় ফিরে যেতে হয়েছিল। অমিত শাহ সম্পর্কে গাঙ্গুলি বলেন, ক্রিকেট খেলার সময় শাহের সঙ্গে তার দেখা হয়েছিল। এর চেয়ে বেশি কিছু নেই।

Read More: IPL 2022: রাজস্থানের জয়ের সাথে সাথেই স্বপ্নভঙ্গ হলো এই টিমের ছিটকে গেল পুরো টুর্নামেন্ট থেকে !!

Leave a comment

Your email address will not be published.