dinesh karthik will retired after t20 world cup 2022

অস্ট্রেলিয়ার মাটিতে ১৬ই অক্টোবর থেকে শুরু হবে ক্রিকেটের মহাকুম্ভ টি-২০ বিশ্বকাপ ২০২২ (T20 World Cup 2022)। এর জন্য অন্যান্য দলের সাথে কোমর বেঁধে তৈরি হয়েছে টিম ইন্ডিয়া। তরুণ এবং অভিজ্ঞ খেলোয়াড়রা টিম ইন্ডিয়াতে জায়গা পেয়েছেন, তবে একজন তারকা খেলোয়াড় রয়েছেন যিনি ভারতীয় দলের হয়ে শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন। এরপর অবসরের ঘোষণা দিতে পারেন এই খেলোয়াড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপই শেষ হতে পারে

Dinesh Karthik

নির্বাচকরা ৩৭ বছর বয়সী দিনেশ কার্তিককে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে সুযোগ দিয়েছেন। কার্তিক আইপিএল ২০২২ (IPL 2022) তে একটি ধামাকা দেখায় এবং টিম ইন্ডিয়াতে ফিরে আসে। তারপর থেকে তিনি টিম ইন্ডিয়ার ফিনিশারের ভূমিকা পালন করেছেন। তার জ্বলন্ত ব্যাটিং দেখে বিপক্ষ বোলারদের রাতের ঘুম উড়ে যায়। তিনি টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় ম্যাচ জয়ী হিসাবে আবির্ভূত হয়েছেন।

কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি ঋষভ পান্থ

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপে শেষবারের মতো খেলবেন এই খেলোয়াড়, নীল জার্সিকে বলবেন আলবিদা !! 1

৩৭ বছর বয়সী দীনেশ কার্তিক ভারতীয় দলের বর্তমান সবচেয়ে বয়স্ক ক্রিকেটার। তিন বছর পর টিম ইন্ডিয়াতে ফিরেছেন তিনি। তার একটি স্বপ্ন পূরণ হয়েছে। তিনি চান টিম ইন্ডিয়া দেশের হয়ে ২০২২ সালের টি-২০ বিশ্বকাপ জেতাতে। প্লেয়িং ইলেভেনে জায়গা করে নিতে ঋষভ পন্থের কাছ থেকে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হচ্ছেন কার্তিক। এমন পরিস্থিতিতে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নীল জার্সিকে বিদায় জানাতে পারেন তিনি।

বিস্ফোরক ব্যাটিংয়ে পারদর্শী

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপে শেষবারের মতো খেলবেন এই খেলোয়াড়, নীল জার্সিকে বলবেন আলবিদা !! 2

লোয়ার অর্ডারে নেমে ঝড়ো ব্যাটিংয়ে পারদর্শী দিনেশ কার্তিক। তার এমন ক্ষমতা আছে যে সে যেকোনো বোলিং আক্রমণকে ভেঙে দিতে পারে। তার উইকেটকিপিং দক্ষতাও বিস্ময়কর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিনি দুই বলে চার ও ছক্কা মেরে টিম ইন্ডিয়াকে জয় এনে দেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০০৭ জয়ী দলের অংশ ছিলেন

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপে শেষবারের মতো খেলবেন এই খেলোয়াড়, নীল জার্সিকে বলবেন আলবিদা !! 3
BRISBANE, AUSTRALIA – NOVEMBER 21: Dinesh Karthik of India bats during game one of the the International Twenty20 series between Australia and India at The Gabba on November 21, 2018 in Brisbane, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

দীনেশ কার্তিক মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতা দলের অংশ ছিলেন। কার্তিক ভারতীয় দলের হয়ে তিনটি ফরম্যাটেই খেলেছেন। তিনি ভারতের হয়ে ২৬টি টেস্ট ম্যাচে ১০২৫ রান, ৯৪ ওয়ানডেতে ১৭৫২ রান এবং ৫৪টি-টোয়েন্টি ম্যাচে ৬০৯ রান করেছেন।

Read More: T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপ জিততে দুর্দান্ত পরিকল্পনা রোহিত শর্মার, এন্ট্রি পাবেন এই দুই খেলোয়াড় !!

টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (C), কেএল রাহুল (VC), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (WK), দিনেশ কার্তিক (WK), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, ওয়াই চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার হর্ষল প্যাটেল, আরশদীপ সিং

স্ট্যান্ডবাই প্লেয়ার – মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.