ENG vs IND

ভারতীয় দল বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে। সেখানে ভারতীয় দলকে এক টেস্টের পর টি-২০ সিরিজ খেলতে হবে। এই সিরিজের আগেই ভারতীয় দলকে বড় চমক দিয়েছে বিসিসিআই। ২০২২ সালের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা দিনেশ কার্তিককে (Dinesh Karthik) ভারতীয় দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে। এখন ইংল্যান্ডে তরুণ ভারতীয় দলের অধিনায়কত্ব করতে দেখা যাবে দিনেশ কার্তিককে।

প্রস্তুতি ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন দীনেশ কার্তিক

টি-২০ দলের অধিনায়কত্ব পেলেন দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়ার হল ছুটি, এই ১৬ জন খেলোয়াড় পেলেন সুযোগ !! 1

দীনেশ কার্তিক (Dinesh Karthik) এই বছর আইপিএল ২০২২-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার সময় দুর্দান্ত পারফরমেন্স করে দেখান। দীনেশ কার্তিকের মারকাটারি ব্যাটিংয়ের জন্য তার দল আরসিবি প্লে অফ পর্যন্ত যেতে পেরেছিল। এরপরই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে সুযোগ পান তিনি। এরপর আয়ারল্যান্ড সফরে তাকে উইকেটরক্ষক-ব্যাটসম্যানের ভূমিকায় দেখা যায়। এখন তাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হয়েছে।

এটি লক্ষণীয় যে ভারতীয় দল বর্তমানে একটি টেস্ট ম্যাচ খেলছে। এর পরে টিম ইন্ডিয়াকে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে এবং তার আগে ইংল্যান্ডের স্থানীয় দলের সঙ্গে ভারত দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এই দুই ম্যাচের জন্য ভারতীয় দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে দিনেশ কার্তিককে। ব্যাট হাতে এই মুহুর্তে অসাধারণ ছন্দে রয়েছেন দীনেশ। ক্রিজে এলেই তার ব্যাট থেকে ছুটছে রানের ফুলঝুরি। এই সব কিছুকে মাথায় রেখেই তাকে এই দায়িত্ব দেওয়া হয়।

দীনেশ কার্তিক একজন সফল অধিনায়ক

টি-২০ দলের অধিনায়কত্ব পেলেন দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়ার হল ছুটি, এই ১৬ জন খেলোয়াড় পেলেন সুযোগ !! 2

কিছু না ভেবেই দীনেশ কার্তিকের হাতে অধিনায়কত্ব তুলে দেয়নি বিসিসিআই। অধিনায়কত্বে দিনেশ কার্তিকের রেকর্ড খুব ভালো। দীনেশ কার্তিক তার নেতৃত্বে তামিলনাড়ুকে সৈয়দ মুশতাক আলি ট্রফির বিজয়ী করে তোলেন। এর পাশাপাশি তিনি তার নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্সকে প্লে অফে নেতৃত্ব দেন। ভারতীয় দল দীনেশ কার্তিকের নেতৃত্বে ২টি প্রস্তুতি ম্যাচ খেলবে, যার মধ্যে একটি ম্যাচ হবে ডার্বিশায়ারের বিরুদ্ধে এবং অন্যটি নর্থহ্যাম্পটশায়ারের বিরুদ্ধে। দীনেশ কার্তিককে এই দুটি ম্যাচেই ভারতীয় দলের নেতৃত্বে দেখা যাবে। এই ম্যাচগুলিতে হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এক নজরে ভারতীয় দল:

সঞ্জু স্যামসন, ইশান কিষাণ, দীপক হুডা, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক (অধিনায়ক), অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, উমরান মালিক, রাহুল ত্রিপাঠি, আভেশ খান, ভেঙ্কটেশ আইয়ার, ঋতুরাজ গায়কোয়াড, আরশদীপ সিং, রবি বিষ্ণু।

Leave a comment

Your email address will not be published.