Dinesh Karthik

আইপিএল ২০২২-এ মারকাটারি পারফরমেন্সের পরে ভারতীয় দলে জায়গায় পেয়েছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। দক্ষিণ আফ্রিকার (IND vs SA) বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচেও একটি মারকুটে ইনিংস খেলেন তিনি। তৃতীয় ম্যাচে প্রোটিয়াদের হারিয়ে দিয়ে ভারতীয় দল চতুর্থ ম্যাচ খেলতে রাজকোটে পৌঁছে গিয়েছে। তিন ম্যাচের পর সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী দল। ভারতীয় দল যদি সিরিজ জয়ের আশা টিকিয়ে রাখতে চায়, তাহলে চতুর্থ টি-২০ ম্যাচও জিততেই হবে। এ ছাড়া এই মুহূর্তে আর অন্য কোন উপায়ও নেই।

দিনেশ কার্তিক ভিডিও ভাইরাল

দীনেশ কার্তিক সোশ্যাল মিডিয়ায় নিজের একটি ভিডিও শেয়ার করেছেন, যা ক্রমশ ভাইরাল হচ্ছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে, ধোঁয়ার মধ্যে থেকে এন্ট্রি নিচ্ছেন কার্তিক। এটি ফ্লাইটের ভিডিও এবং এতে ভারতীয় দলের অন্য খেলোয়াড়রাও বসে আছেন এবং সবাই করতালি দিচ্ছেন। এই ভিডিওর ক্যাপশনে কার্তিক লিখেছেন, ”রোল নম্বর ওয়ান ভাইভা রুম থেকে বেরিয়ে আসছে”। ক্রিকেট ফ্যানরা কার্তিকের এই ভিডিওটিকে শাহরুখ খানের একটি সিনেমার দৃশ্যের সঙ্গে তুলনা করছেন। কিং খান তার ‘রাইস’ চলচ্চিত্রে একইরকমভাবে এন্ট্রি করেছিলেন। কার্তিক নিজে অবশ্য এই ভিডিও’তে  কোথাও শাহরুখ খানের নাম উল্লেখ করেননি।

নেতৃত্ব দেওয়ারও অভিজ্ঞতা রয়েছে কার্তিকের

চলতি মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ফুল ফোটালেও, একটা সময় আইপিএলে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন দিনেশ কার্তিক। দীনেশ কার্তিককে আইপিএল ২০১৮ সালের নিলাম থেকে কিনে নিয়েছিল নাইট দল। এরপর তিনি দলের নেতৃত্বও পান। তবে দলের খারাপ পারফরমেন্সের কারণে ২০২০ মরশুমের মাঝামাঝি সময়ে ইয়ন মর্গ্যানকে তার জায়গায় অধিনায়ক করা হয়। ২০২১ সালের আইপিএল টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল কেকেআর। তবে ট্রফি জয়ের ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যায় তারা।

বিশ্বকাপের দলে ঢুকতে মরিয়া দীনেশ

IND vs SA: টিম ইন্ডিয়ার ফ্লাইটকে ক্লাসরুমে পরিণত করলেন Dinesh Karthik ! দেখে নিন এই মজার ভিডিও 1

দীনেশ কার্তিক তার পারফরমেন্সের ওপর ভর করে করে আসন্ন টি-২০ বিশ্বকাপে নিজের জায়গা করে নিতে মরিয়া। তিনি শেষ আইপিএলে ১৮৩.৩৩ স্ট্রাইক রেট এবং ৫৫ গড়ে ৩৩০ রান করেন। কার্তিক এবার মোট ১৬টি ইনিংসে ব্যাট করতে নামেন এবং বিপক্ষ বোলাররা তাকে মাত্র ৬ বার আউট করতে পারে। আয়ারল্যান্ড সফরে উইকেটরক্ষক হিসেবে দলে জায়গা পেয়েছেন তিনি। এবার আন্তর্জাতিক ম্যাচে আইপিএলের পারফরমেন্সের পুনরাবৃত্তি করতে পারলে বিশ্বকাপ খেলা প্রায় নিশ্চিত হয়ে যাবে তার।

Leave a comment

Your email address will not be published.