IPL 2021: মহেন্দ্র সিং ধোনির চেয়ে এগিয়ে গেলেন ডেভিড ওয়ার্নার

বিশ্বের সবচেয়ে রোমাঞ্চকর ক্রিকেট লীগ আইপিএলে ওভারসীজ খেলোয়াড়রাও দুর্দান্ত রেকর্ড গড়েছেন। এই ব্যাপারে অস্ট্রেলিয়ার খেলোয়াড় ডেভিড ওয়ার্নারও শামিল রয়েছেন, যিনি রেকর্ডের দিক দিয়ে বেশকিছু ভারতীয় খেলোয়াড়কে আইপিএলে পেছনে ফেলে দিয়েছেন। সম্প্রতিই ওয়ার্নার ভারতের সবচেয়ে সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন।

আরসিবির বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়েছেন ডেভিড ওয়ার্নার

IPL 2021: মহেন্দ্র সিং ধোনির চেয়ে এগিয়ে গেলেন ডেভিড ওয়ার্নার 1

মহেন্দ্র সিং ধোনি আইপিএলে অনেক রেকর্ড গড়েছেন। কিন্তু ধিরে ধিরে তিনি পেছিয়ে পড়ছেন। ধোনি এখনও পর্যন্ত প্রথম খেলোয়াড় ছিলেন যিনি কোহলির দল আরসিবির বিরুদ্ধে সবচেয়ে বেশি ৮৩৪ রান করেছিলেন। কিন্তু ডেভিড ওয়ার্নার আগের ম্যাচে ৮৭৭ রান করে ধোনিকে এই ব্যাপারে পেছনে ফেলে দিয়েছেন।
গতকাল ওয়ার্নার আরসিবির বিরুদ্ধে ৩৭ বলে ৫৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। যার সৌজন্যে এখন তিনি ধোনির চেয়ে এগিয়ে গিয়েছেন। তিনি ছাড়াও আরসিবির বিরুদ্ধে তৃতীয় নম্বরে সুরেশ রায়না রয়েছেন, যিনি আরসিবির বিরুদ্ধে ৭৫৫ রন করেছেন। এরপর আছেন রোহিত শর্মা আর গৌতম গম্ভির।

ওয়ার্নার থেকেছেন সবচেয়ে বেশিবার অরেঞ্জ ক্যাপ জেতা খেলোয়াড়

IPL 2021: মহেন্দ্র সিং ধোনির চেয়ে এগিয়ে গেলেন ডেভিড ওয়ার্নার 2

ডেভিড ওয়ার্নার প্রথম খেলোয়াড় যিনি আইপিএলের ইতিহাসে রেকর্ড তিনবার অরেঞ্জ ক্যাপ জিতেছেন। তিনি ২০১৪ থেকে প্রত্যেক মরশুমে নিয়মিত ৫০০ র বেশি রান করছেন। ওয়ার্নার এখনও পর্যন্ত আইপিএলের প্রথম খেলোয়াড় যিনি রেকর্ড ৪৮টি হাফসেঞ্চুরি করেছেন। এই তালিকায় শিখর ধবন আর বিরাট কোহলি ক্রমশ দ্বিতীয় আর তৃতীয় নম্বরে রয়েছেন।

ডেভিড ওয়ার্নার এই লীগে ১৪২টি ম্যাচ খেলেছেন আর ৪২.৭১ গড়ে ৫২৫৪ রান করেছেন। তবে রানের দিক থেকে ওয়ার্নার এই লীগের তৃতীয় স্থানে রয়েছেন। কিন্তু ওভারসিজ খেলোয়াড়দের মধ্যে ওয়ার্নার একমাত্র খেলোয়াড় যিনি ৫০০০ রান পূর্ণ করেছেন।

সানরাইজার্স হায়দ্রাবাদকে করেছেন আইপিএল চ্যাম্পিয়ন

IPL 2021: মহেন্দ্র সিং ধোনির চেয়ে এগিয়ে গেলেন ডেভিড ওয়ার্নার 3

অস্ট্রেলিয়ার এই খেলোয়ড় সানরাইজার্স হায়দ্রাবাদকে ২০১৬য় আইপিএল খেতাব জিতিয়েছিলেন। সেই মরশুমে অধিনায়ক ডেভিড ওয়ার্নার ফাইনালে বিরাট কোহলি দল আরসিবিকে হারিয়েছিল। ওয়ার্নার ওই ম্যাচে ৩৮ বলে ৬৯ রানের আক্রামণাত্মক ইনিংস খেলেছিলেন। ওয়ার্নার ওই মরশুমে দলের হয়ে দুর্দান্ত ৮৪৮ রান করেছিলেন আর এই কারণে দল ফাইনালে পৌঁছয় আর খেতাব জিততেও সফল হয়।

আইপিএলে ওয়ার্নার বিরাট কোহলির পর দ্বিতীয় খেলোয়াড় যিনি এক মরশুমে সর্বাধিক রান করা খেলোয়াড় হয়েছেন। বিরাট এক মরশুমে রেকর্ড ৯৭৩ রান করেছেন। ওয়ার্নার ২০১৮র মরশুমে খেলেননি কারণ তাকে দক্ষিণ আফ্রিকা সফরে আইসিসি বল ট্যাম্পারিংয়ের কারণে ব্যান করে দিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *