করোনা: এখন এই জায়গায় শিফট হতে পারে আইপিএল, হবে গুরুত্বপূর্ণ পরিবর্তন

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ২০২১ এর ম্যাচ বর্তমানে দিল্লি আর আহমেদাবাদে খেলা হচ্ছে। সম্প্রতিই দেখা গিয়েছে যে দুই শহরেই কোভিড-১৯ এর আক্রান্তের সংখ্যা নিয়মিত বেড়ে যাচ্ছে। এই অবস্থায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বর্ড আইপিএলকে মুম্বাইতে শিফট করার কথা ভাবছে। এটার উপর দ্রুতই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। যদি এমন হয় তো আইপিএলের শিডিউলে যথেষ্ট পরিবর্তন দেখতে পাওয়া যাবে। এর সঙ্গেই বেশকিছু ডবল হেডার ম্যাচও বেড়ে যেতে পারে। আইপিএলের ফাইনাল ইয়াচ যা মে মাসের শেষ দিকে হওয়ার কথা সেটা জুনের প্রথম সপ্তাহেও সরে যেতে পারে।

আইপিএলের শিডিউলে হবে গুরুত্বপূর্ণ পরিবর্তন

করোনা: এখন এই জায়গায় শিফট হতে পারে আইপিএল, হবে গুরুত্বপূর্ণ পরিবর্তন 1

ইএসপিএন ক্রিকইনফোর খবরের মোতাবেক বিসিসিআইয়ের সামনে সবচেয়ে বড়ো চ্যলেঞ্জ বায়ো বাবল তৈরি কর। এর মধ্যে আটটি দলের জন্য হোটেল খেলা আর স্টেডিয়াম তৈরি করার মতো পার্ট শামিল রয়েছে। একদিকে যেখানে ওয়াংখেড়েতে ম্যাচ খেলা হয়েছিল অন্যদিকে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের বান্দ্রা-কুর্লা কমপ্লেক্স আর বাকি দুটি অন্য মাঠকে ট্রেনিংয়ের জন্য ব্যবহার করা হয়েছিল।

এখন এই পরিকল্পনায় ফেরার ভাবনা চিন্তা করছে বিসিসিআই:

করোনা: এখন এই জায়গায় শিফট হতে পারে আইপিএল, হবে গুরুত্বপূর্ণ পরিবর্তন 2

সূত্রের তরফে পাওয়া খবর অনুযায়ী বিসিসিআই মুম্বাইয়ের বেশকিছু হোটেলে ফোন করে এই তথ্য একজুট করেছে যে তারা কী বায়ো বাবল তৈরি করতে সক্ষম কি না। বিসিসিআই নিজের পুরোনো দুটি ভেনুর পরিকল্পনায় ফিরে আসবে। এর মধ্যে মুম্বাইকে প্রধান আয়োজন স্থল করা হবে।
৭ মার্চ প্রকাশ করা আইপিএল শিডিউলে ৬টি মাঠ আহমেদাবাদ, ব্যাঙ্গালুরুর, চেন্নাই, কলকাতা, দিল্লি আর মুম্বাইকে শামিল করা হয়েছিল। চেন্নাই আর মুম্বাইতে প্রথম চরণের ম্যাচগুলি খেলা হয়েছিল অন্যদিকে দ্বিতীয় চরণের ম্যাচ আহমেদাবাদ আর দিল্লিতে খেলা হচ্ছিল।

মুম্বাইয়ের পরিস্থিতি হচ্ছে স্বাভাবিক

করোনা: এখন এই জায়গায় শিফট হতে পারে আইপিএল, হবে গুরুত্বপূর্ণ পরিবর্তন 3

তবে বলা হচ্ছে যে সময় মুম্বাইতে আইপিএল শুরু হয়েছিল সেই সময় সেখানের পরিস্থিতি যথেষ্ট খারাপ ছিল অন্যদিকে এখন পরিস্থিতি স্বাভাবিক হতে দেখা যাচ্ছে। মুম্বাইতে সোমবার ২৬২২জনের আক্রান্ত হওয়ার খবর এসছিল যা ১৭ মার্চের পর থেকে সবচেয়ে কম। গত ৪ এপ্রিল সেখানে ১১১৬৩ জনের আক্রান্তের ঘটনা সামনে এসেছিল যা সবচেয়ে বেশি ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *